shono
Advertisement

ইরাকের পর ইয়েমেনকেও হারাল ভারত, দলের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কোচ

জাপান ছাড়া চারটির মধ্যে তিন ম্যাচেই জয়ী ভারত। The post ইরাকের পর ইয়েমেনকেও হারাল ভারত, দলের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কোচ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:24 AM Aug 08, 2018Updated: 08:54 AM Aug 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক ধামাকা। বিশ্বমঞ্চে খুদে ফুটবলাররা যে এভাবে রাজত্ব করবে, তা অনেকেই ধারণা করেননি। আর যাঁরা ভারতীয় ফুটবলের ভবিষ্যত নিয়ে সন্দেহ প্রকাশ করেন, সেই সব নিন্দুকদের মুখে ছাই দিয়ে ফের নিজেদের দুরন্তভাবে মেলে ধরল অনূর্ধ্ব-১৬ দল। ইরাকের পর ইয়েমেনকেও হারাল ভারতীয় কিশোররা।

Advertisement

[পিছিয়ে পড়েও রেনবোর বিরুদ্ধে স্বস্তির জয় মোহনবাগানের]

গত রবিবারই স্পেনে কোটিফ কাপে লিও মেসির দেশকে হারিয়ে ইতিহাস গড়েছিল ভারতীয় অনূর্ধ্ব ২০ দল। ওই দিনই ডব্লুএএফএফ টুর্নামেন্টে ইরাককে এই হারিয়ে নজির গড়েছিল ভারতীয় অনূর্ধ্ব ১৬ দল। মঙ্গলবার তারা ৩-০ গোলে উড়িয়ে দিল ইয়েমেনকে। ম্যাচের শুরুর দিকে ইয়েমেন প্রাধান্য দেখালেও প্রথমার্ধের শেষ দিকে ভারত ক্রমশ চাপ বাড়ায়। তারই ফলশ্রুতি হরপ্রীতের গোল। দ্বিতীয়ার্ধের শুরুতে দু’মিনিটের ব্যবধানে দু’টো গোল ভারতকে চালকের আসনে বসিয়ে দেয়। গোল দুটি করে রিজ ডেমেলো এবং রোহিত দানু। দলের জয়ে উচ্ছ্বসিত কোচ বিবিয়ানো ফার্নান্ডেজ বলছেন, “আমরা সবাই ছেলেদের জন্য গর্বিত। ওরা নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছে। অনেক অভিজ্ঞতা নিয়ে ফিরব আমরা।”

[লন্ডনে কোন মহিলার সঙ্গে সময় কাটাচ্ছেন শচীনের ছেলে?]

এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসাবে এই টুর্নামেন্টে খেলছে দলগুলি। মালয়েশিয়ায় হতে চলা সেই টুর্নামেন্টে ১৬টি এশিয়ার দলের মধ্যে একটি ভারত। ইরান ও ভিয়েতনামের সঙ্গে গ্রুপ সি-তে রয়েছে তারা। সেই টুর্নামেন্টের চার সেমিফাইনালিস্ট সরাসরি ২০১৯ অনূর্ধ্ব ১৭ ফিফা বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে যাবে। আর তার আগে দলের এমন পারফরম্যান্স স্বস্তি দিচ্ছে কোচকে। পাঁচ দলের এই টুর্নামেন্টে জাপান ছাড়া চারটির মধ্যে বাকি তিনটি ম্যাচেই জয়ী ভারত। জর্ডনকে ৪-০ ব্যবধানে হারিয়েছিল তারা। এশিয়ান চ্যাম্পিয়ন ইরাককেও পরাস্ত করেছে বিবিয়ানোর ছেলেরা। এবং সবশেষে মাটি ধরিয়েছে ইয়েমেনকে। তিন কঠিন প্রতিপক্ষকে হারিয়ে টুর্নামেন্ট স্মরণীয় করে রাখল হরপ্রীতরা। ভারতীয় খুদেদের দুরন্ত ফর্মে ভর করেই বিশ্ব ফুটবলের মঞ্চে সাফল্যের স্বপ্ন দেখছেন দেশবাসী।

The post ইরাকের পর ইয়েমেনকেও হারাল ভারত, দলের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কোচ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement