shono
Advertisement

অবিশ্বাস্য সেঞ্চুরি করেও কোটলায় ট্র্যাজিক নায়ক ঋষভ

প্রশংসায় কী টুইট করলেন সৌরভ? The post অবিশ্বাস্য সেঞ্চুরি করেও কোটলায় ট্র্যাজিক নায়ক ঋষভ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:09 AM May 11, 2018Updated: 11:28 AM May 11, 2018

দিল্লি ডেয়ারডেভিলস- ২০ ওভারে ১৮৭/৫ (ঋষভ ১২৮ ন:আ)

Advertisement

সানরাইজার্স হায়দরাবাদ-  ১৮.৫ ওভারে ১৯১/১ (শিখর ৯২ ন:আ:, উইলিয়ামসন ৮৩ ন:আ:)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায় বৃহস্পতিবার তাঁর আইপিএল ইনিংসটা দেখার পর যে টুইটটা করলেন, তা অনায়াসে সেরা মুহূর্তের ক্যাবিনেটে চিরকাল রেখে দিতে পারেন ঋষভ পন্থ। আর শুধু তাই নয়, সৌরভের টুইটটা হারের যন্ত্রণার মধ্যেও নির্ঘাৎ কিছুটা শান্তির ঘুম উপহার দেবে!

আইপিএলে সেঞ্চুরি এর আগেও হয়েছে। পরেও হবে। কিন্তু এ দিনের ঋষভ পন্থের সেঞ্চুরি দেখে সৌরভ যে ২০০৮ আইপিএলের উদ্বোধনী ম্যাচে ব্রেন্ডন ম্যাকালাম ঝড়কে টেনে আনবেন, ঋষভের ইনিংসকে তার পাশে বসিয়ে দেবেন সযত্নে, কে জানত! এগারো বছর আগে বেঙ্গালুরুতে আরসিবি বনাম কেকেআর ম্যাচে নাইট জার্সির ম্যাকালাম ১৫৮ নটআউট থেকে আইপিএলের মহাআর্বিভাব ঘোষণা করে দেন। সৌরভ তখন কেকেআর অধিনায়ক। এ দিন ফিরোজ শাহ কোটলায় সানরাইজার্স হায়দরাবাদ বোলারদের তুলোধোনা করে দিল্লি ডেয়ারডেভিলসের ঋষভ পন্থ করলেন ৬৩ বলে অপরাজিত ১২৮! যে ইনিংসের নারকীয়তা দেখে সৌরভ টুইট করে দেন, ‘২০০৮ সালে ম্যাকালামের ইনিংস দেখেছি। ঋষভ পন্থের ইনিংস তার পাশেই থাকবে। সত্যি কী ইনিংস!’

দুঃখের হল ঋষভের এ হেন তুলকালামেও লাভ হয়নি। উলটে সানরাইজার্সের শিখর ধাওয়ান (অপরাজিত ৯২) ও অধিনায়ক কেন উইলিয়ামসন (অপরাজিত ৮৩) ঋষভকে কোটলার ট্র্যাজিক নায়ক বানিয়ে চলে গেলেন। এক ওভার এক বল বাকি থাকতে খেলা শেষ করে। সানরাইজার্স হায়দরাবাদের প্লে অফ নিশ্চিত করে। দিল্লি ডেয়ারডেভিলসের আইপিএল অভিযানের মোটামুটি পঞ্চত্বপ্রাপ্তি ঘটিয়ে দিয়ে। অথচ কী খেলাটাই না এ দিন খেলেছেন ঋষভ। প্রথমে ব্যাট করে দিল্লির অবস্থা খুব সুবিধের ছিল না। ৪৩ রান তুলতে না তুলতে তিন উইকেট বেরিয়ে গিয়েছিল। কিন্তু তার পরই ঋষভের তাণ্ডব শুরু হয়। ২০৩ স্ট্রাইক রেট রেখে ব্যাট করে যান ঋষভ! যাঁকে ভারতীয় টিমে মহেন্দ্র সিং ধোনির উত্তরসুরিদের অন্যতম ধরা হচ্ছে। অপরাজিত ১২৮ রানের ইনিংসে মারেন ১৫-টা বাউন্ডারি এবং সাতটা ছক্কা! যে ভুবনেশ্বর কুমারকে দেখলে আইপিএলে কাঁপে ব্যাটসম্যানরা, ভারতীয় ক্রিকেটের সেই ভুবির শেষ ওভার থেকে ২৬ রান নেন দিল্লির বাঁ হাতি উইকেটকিপার ব্যাটসম্যান! ভুবনেশ্বর চার ওভারে দেন ৫১ রান! যা কল্পনাতীত।

[কাটল না মুম্বই গাঁট, ঘরের মাঠে লজ্জায় মাথা হেঁট কার্তিকদের]

কিন্তু তাতে লাভ কী হল? দিল্লি বোলারদের নির্বিষ বোলিং ন’উইকেটে জিতিয়ে দিল হায়দরাবাদকে। ম্যাচের পর ঋষভ বলেন, “আমি জানি না এটাই আমার সেরা ইনিংস কি না। কিন্তু অবশ্যই অন্যতম সেরা। আমি জাস্ট বল দেখছিলাম আর খেলছিলাম। টাইমিংটা ঠিকঠাক হচ্ছিল। তবে রেজাল্টটা আমাদের পক্ষে গেল না।” আর ম্যাচের সেরা শিখর ধাওয়ান বলে দেন, “ঋষভ অবিশ্বাস্য খেলেছে। ম্যাচ প্রায় একাই নিয়ে চলে যাচ্ছিল। কিন্তু গব্বরও (ভারতীয় টিমে শিখরের ডাকনাম) তো আছে, তাই না?” ঠিক। আজ ‘গব্বর’ জিতেছেন। পন্থ পারেননি। কিন্তু তাতে তাঁর কৃতিত্ব এতটুকু কমে না।

[লোকেশ রাহুলের ব্যাটিংয়ে মজেছেন পাক সঞ্চালিকা, কী টুইট করলেন তন্বী?]

The post অবিশ্বাস্য সেঞ্চুরি করেও কোটলায় ট্র্যাজিক নায়ক ঋষভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার