shono
Advertisement

রশিদের স্পিনের ছোবলে কাত নাইটবাহিনী, ফাইনালে হায়দরাবাদ

এক খানেই খানখান খানসাহেবের স্বপ্ন। The post রশিদের স্পিনের ছোবলে কাত নাইটবাহিনী, ফাইনালে হায়দরাবাদ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:32 PM May 25, 2018Updated: 11:01 PM May 25, 2018

সানরাইজার্স হায়দরাবাদ: ১৭৪/৭ (ঋদ্ধিমান-৩৫, ধাওয়ান-৩৪ রশিদ-৩৪*)

Advertisement

কলকাতা নাইট রাইডার্স: ১৬১/৯ (লিন-৪৮, নারিন-২৬)

১৩ রানে জয়ী সানরাইজার্স হায়দরাবাদ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজকের ম্যাচে কে ভাল স্পিনার? কুলদীপ যাদব নাকি রশিদ খাদ? আইপিএল সম্প্রচারকারী চ্যানেলের পর্দায় ভেসে উঠল প্রশ্নটা। ৩০ শতাংশ ভোট পেয়েছেন কুলদীপ। ৭০ শতাংশ ভোট গিয়েছে রশিদ খানের দিকে। অর্থাৎ রশিদের গুগলির ঝাঁজে যে বেশি চোখ জ্বলেছে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের, সে নিয়ে কারও মনে বিন্দুমাত্র সন্দেহ নেই। ভারতীয় স্পিনারদের টেক্কা দিয়ে এগিয়ে গিয়েছেন ১৯ বছরের আফগান ছোকরা। আর সেই খানেই খানখান হল খানসাহেবের স্বপ্ন। এক খানকে (পড়ুন শাহরুখ খান) বড় ভালবাসে নাইট সমর্থকরা। কিন্তু আরেক খানই শুক্রবার চরম শত্রু হয়ে উঠলেন কেকেআরের। তাঁর দুর্দান্ত বোলিংয়েই তৃতীয়বার আইপিএল ফাইনালে পৌঁছানোর আশায় ইতি পড়ল নাইটবাহিনীর। রবিবার ওয়াংখেড়ের ক্লাইম্যাক্সে চেন্নাইয়ের মুখোমুখি হবে হায়দরাবাদই।

[গোটা বিশ্বের শুভেচ্ছায় আপ্লুত ডিভিলিয়ার্স, নেটদুনিয়ায় ধন্যবাদ জানালেন তারকা]

চলতি আইপিএলে সেরা বোলিং লাইন-আপ যে হায়দরাবাদেরই, সে কথা টুর্নামেন্টের শুরু থেকেই বলে আসছেন বিশেষজ্ঞরা। যে দলে ভুবনেশ্বর কুমার, শাকিব-আল-হাসান এবং অবশ্যই রশিদ খানের মতো বোলার থাকেন, সে দলে বোধহয় অধিনায়কের কাজটাও সহজ হয়ে যায় অনেকটা। এদিনও কেকেআরকে হারানোর কৃতিত্ব নিঃসন্দেহে সানরাইজার্স বোলারদেরই প্রাপ্য। চার ওভার হাত ঘুরিয়ে কেকেআরের আত্মবিশ্বাস নিংরে নিলেন রশিদ (৪-০-১৯-৩)। প্রথমে রবিন উথাপ্পা, তারপর ক্রিস লিন। নাইট ব্যাটিং লাইন আপে লাগল জোর ধাক্কা। আর আন্দ্রে রাসেলকে প্যাভিলিয়নের রাস্তা দেখাতেই থমকে গেল ভরা ইডেন। ভিআইপি বক্সে তখন মাথায় হাত জুহি চাওলারও। কলকাতার সমর্থকদের ধিকি ধিকি করে জ্বলা আশার প্রদীপে জল ঢেলে দিলেন আফগান স্পিনার। এরপর হায়দরাবাদের জয় যেন কেবলই ছিল সময়ের অপেক্ষা। শুধু কি বল? এদিন তো ব্যাট হাতেও কামাল করলেন রশিদ। মাত্র দশ বলে ৩৪ রানে অপরাজিত থেকে দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দিলেন তিনি। রশিদে যে এত রসদ মজুত ছিল, কে জানত?

গ্রুপ পর্যায়ের ম্যাচেও উইলিয়ামসনদের কাছে ক্রিকেটের নন্দনকাননে পরাস্ত হয়েছিলেন কার্তিকরা। এবারও তাঁদের বিরুদ্ধে জ্বলে উঠেছিলেন এক বাঙালি প্রাক্তন কেকেআর ব্যাটসম্যান। তিনি ঋদ্ধিমান সাহা। তাঁর ও ধাওয়ানের জুটিতে রান উঠতে শুরু করে। তবে কুলদীপের স্পিনাঘাতে ধাক্কা খায় হায়দরাবাদের মিডল-অর্ডার। তাতে কী? একা রশিদই ছারখার করে দিলেন প্রতিপক্ষকে। প্রাক্তন নাইটদের বিরুদ্ধে ইডেনে জয়ের ইতিহাস লেখা হল না বর্তমান নাইটবাহিনীর।

[জাতীয় স্তরের টেবিল টেনিস খেলোয়াড়ের শ্লীলতাহানি, ছত্তিশগড়ে গ্রেপ্তার ৩ কনস্টেবল]

লিগ তালিকার শীর্ষে থেকে প্লে-অফে পৌঁছেছিল দুটো দল। এবার ফাইনালের টিকিট পাকা করে নিজেদের যোগ্যতার প্রমাণ দিল চেন্নাই ও হায়দরাবাদ। ফাইনালের মঞ্চে মুখোমুখি এক স্বদেশি ও এক বিদেশি অধিনায়ক। কার ঘরে তৃতীয়বার ঢুকবে ট্রফি (হায়দরাবাদ প্রথমবার জিতেছিল ডেকান চার্জার্স নামে)? এখন সেটাই লাখ টাকার প্রশ্ন।

The post রশিদের স্পিনের ছোবলে কাত নাইটবাহিনী, ফাইনালে হায়দরাবাদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement