shono
Advertisement

চেনা ছন্দে চেন্নাই, আইপিএলের দ্বিতীয় ম্যাচেও সহজ জয় ঋতুরাজ ব্রিগেডের

ধোনি যে ব্র্যান্ডের ক্রিকেট খেলতেন ঋতুরাজের আমলেও সেই একই ঘরানার ক্রিকেট খেলবে সিএসকে। অন্তত টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচ দেখে তাই মনে হল।
Posted: 11:29 PM Mar 26, 2024Updated: 11:40 PM Mar 26, 2024

চেন্নাই সুপার কিংস: ২০৬-৬ (দুবে ৫১, রাচীন ৪৬)
গুজরাট টাইটান্স: ১৪৩-৮ (সুদর্শন ৩৭, ঋদ্ধিমান ২১)
চেন্নাই সুপার কিংস ৬৩ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু মুখ বদলেছে। নাম বদলেছে। কিন্তু অধিনায়ক বদলেও বদলায়নি খেলার ধরন, বদলায়নি ক্রিকেটারদের মানসিকতা, বদলায়নি ক্রিকেটীয় ঘরানা। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) আছে চেন্নাই সুপার কিংসেই। ধোনি (MS Dhoni) যে ব্র্যান্ডের ক্রিকেট খেলতেন ঋতুরাজের আমলেও সেই একই ঘরানার ক্রিকেট খেলবে সিএসকে। অন্তত টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচ দেখে তাই মনে হল। প্রথম ম্যাচে আরসিবির (RCB) বিরুদ্ধে সহজে জিতেছিল চেন্নাই। দ্বিতীয় ম্যাচে তারা আরও সহজে হারাল গতবারের রানার্স আপ গুজরাট টাইটান্সকে। সিএসকে জিতল ৬৩ রানে।

Advertisement

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গুজরাট অধিনায়ক শুভমান গিল। কিন্তু শুরুটা আশানুরূপ করতে পারেননি গুজরাট (Gujarat Titans) বোলাররা। প্রথম পাঁচ ওভারেই ৬০ রান তুলে ফেলে চেন্নাই। ব্যক্তিগত ৪৬ রানে আউট হওয়ার আগে তরুণ ওপেনার রাচীন রবীন্দ্র ঝড়ের গতিতেই খেলছিলেন। রাচীনের উইকেটের পর রাহানে (১২) এদিন বিশেষ সুবিধা করতে না পারলেও শিভম দুবে অনবদ্য ইনিংস খেললেন। মাত্র ২৩ বলে ৫১ রান করলেন তিনি। অন্যদিকে অধিনায়ক ঋতুরাজ করলেন ৩৬ বলে ৪৬। শেষদিকে মিচেল ২৪ এবং সমীর রিজভি ১৪ রান করেন। সমবেত পারফরম্যান্সের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে সিএসকে তোলে ২০৬ রান।

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

লক্ষ্যমাত্রা ছিল বিশাল। জিততে হলে গুজরাটকে শুরুটা ভালো করতে হত। বিশেষ করে অধিনায়ক শুভমানের (Subhman Gill) কাছে বড় ইনিংস প্রত্যাশা করছিলেন গুজরাট ভক্তরা। কিন্তু টিম ইন্ডিয়ার (Team) তারকা ওপেনার শুরুতেই হতাশ করলেন। তিনি ফিরলেন মাত্র ৮ রান করে। ৩ নম্বরে নেমে সাই সুদর্শন ৩৭ রানের একটি ইনিংস খেললেও আর কোনও গুজরাট ব্যাটারই সেভাবে দাগ কাটতে পারলেন না। বাকিদের মধ্যে উল্লেখযোগ্য শুধু ঋদ্ধিমান (১৭ বলে ২১) এবং ডেভিড মিলার (১৬ বলে ২১)। ফলে নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রানেই আটকে গেল গুজরাট। চেন্নাই জিতল ৬৩ রানে।

[আরও পড়ুন: রামরাজ্যেই প্রার্থী ‘রাম’ অরুণ গোভিল, বিজেপির টিকিটে লড়বেন কঙ্গনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement