shono
Advertisement

আইপিএলের সেরা একাদশে অধিনায়ক ধোনি, বাদ রোহিত! কেমন হল তারকাখচিত দল?

দলের দুই মহাতারকা ওপেনার কে?
Posted: 08:51 AM Feb 19, 2024Updated: 04:15 PM Feb 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবকিছু ঠিক থাকলে আগামী মার্চ থেকেই শুরু হয়ে যাবে আইপিএল (IPL 2024)। বরাবরের মতো এবারও ক্রোড়পতি লিগ নিয়ে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। এমন প্রেক্ষাপটে আইপিএলের (IPL) সর্বকালের সেরা দল বেছে নেওয়া হল। যে দলের খুব স্বাভাবিকভাবেই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) পাঁচবার চ্যাম্পিয়ন করানো ক্যাপ্টেন কুল এই দলের নেতা হলেও, আশ্চর্যজনক ভাবে ১৫ জনের দলে জায়গা পাননি রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্সও (Mumbai Indians) পাঁচবার ট্রফি জিতেছে।

Advertisement

এই দলের দুই ওপেনার হলেন বিরাট কোহলি (Virat Kohli) ও ডেভিড ওয়ার্নার (David Warner)। ব্যাটিং অর্ডারের তিন নম্বরে রয়েছেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল (Chris Gayle)। ১৫ জনের এই বিশেষ দল বাছতে অংশ নিয়েছিলেন ওয়াসিম আক্রম, ম্যাথু হেডেন, টম মুডি, ডেল স্টেইনের মতো প্রাক্তন তারকা।

[আরও পড়ুন: ‘প্রবল মনের জোর বলেই চোটের পর ডবল সেঞ্চুরি করল’, যশস্বীর সাফল্যে গর্বিত ছোটবেলার কোচ]

এছাড়া মিডল অর্ডারে রয়েছেন সুরেশ রায়না, এবি ডিভিলিয়ার্স, সূর্যকুমার যাদব এবং ধোনি নিজে। হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং কায়রন পোলার্ড থাকছেন অলরাউন্ডার হিসাবে। রশিদ খান, সুনীল নারাইন এবং যুজবেন্দ্র চাহাল হলেন তিন স্পিনার। দুই পেস বোলার লাসিথ মালিঙ্গা এবং জশপ্রীত বুমরাহ।

২০০৮ সালে শুরু হয়েছিল আইপিএল। দেখতে দেখতে কেটে গেল দীর্ঘ ১৬ বছর। দলের অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে ধোনিকেই। তবে রোহিতকে বাদ দেওয়া নিয়ে একটা খচখচানি কিন্তু থেকেই গেল।

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাল জয়ের পুরস্কার, WTC ক্রমতালিকায় একলাফে সেকেন্ড বয় ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement