shono
Advertisement

দিল্লি ফুটবল লিগে ম্যাচ গড়াপেটা! ভিডিও ক্লিপ ঘিরে তীব্র বিতর্ক

রইল সেই বিতর্কিত ভিডিও।
Posted: 09:24 PM Feb 19, 2024Updated: 09:26 PM Feb 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ফুটবলে ম্যাচ গড়াপেটার অভিযোগের কথা আগেও শোনা গিয়েছে। দিল্লি ফুটবল লিগের একটি ম্যাচের যে ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়, তা দেখার পরে নেটিজেনরা ম্যাচ গড়াপেটার অভিযোগই তুলছেন। ভিডিওগুলো ঘিরে বিতর্ক এখন তুঙ্গে। ম্যাচের ক্লিপ দেখে সোশাল মিডিয়ায় কেউ  লিখলেন, ”ম্যাচ গড়াপেটার জঘন্যতম নিদর্শন।” কেউ আবার লিখেছেন, ”এতে কলঙ্কিত হল দেশের ফুটবলই।”
সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে কী দেখা যাচ্ছে? একটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, নিজেদের মধ্যে পাস খেলতে খেলতে এক ফুটবলার নিজের গোলেই বল পাঠিয়ে দিচ্ছেন। গোলকিপার নিজের পজিশনেও নেই। তিনি নীরব দর্শকের ভূমিকায়। ফুটবলাররা যখন নিজেদের মধ্যে পাস খেলছিলেন, তখন প্রতিপক্ষের কোনও ফুটবলারকেই বাধা দিতে দেখা যায়নি। 

Advertisement

আরেকটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, নিজেদের পেনাল্টি বক্সের ভিতরে একাধিক ফুটবলার পাস খেলছেন। প্রতিপক্ষের দুজন ফুটবলার বল কেড়ে নেওয়ার চেষ্টাও করছেন। কিন্তু নিজেদের মধ্যে পাস খেলতে খেলতে এক ফুটবলার হঠাৎই নিজেদের গোলেই বল ঢুকিয়ে দিলেন। 

 

[আরও পড়ুন: কেকেআরে এলেন শ্রীলঙ্কার স্পিডস্টার, সরলেন কে?]

 

সোশাল মিডিয়ায় ভিডিওগুলো ছড়িয়ে পড়তেই প্রতিক্রিয়ার ঝড় ওঠে। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করে দেখেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। নেটিজেনরা ভিডিওটি দেখে লেখেন, ভারতীয় ফুটবলের এটাই বাস্তব ঘটনা। দুর্নীতিগ্রস্ত কর্তৃপক্ষ, ফুটবলার, রেফারি সবাই জড়িয়ে পড়েছে…জুয়া তার সর্বোচ্চ পর্যায়ে। এই ভিডিওটি দিল্লির সর্বোচ্চ লিগের। ম্যাচটি ফিক্সড। এই পরিস্থিতিতে ফুটবল খেলার কোনও অর্থই নেই। অত্যন্ত লজ্জাজনক দৃশ্য। 

রঞ্জিৎ বাজাজ টুইট করেছেন, আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি, দিল্লি ফুটবলে ব্যাপক ম্যাচ গড়াপেটা হয়। আমি বারংবার একথা বলে আসছি…দেশের সবথেকে দুর্নীতিগ্রস্ত ফুটবল লিগ। রেফারি, দলের মালিক–সবাই এর সঙ্গে জড়িত। খেলোয়াড়রাও জানে। তবে কেউ এনিয়ে মাথা ঘামায় না। আমি একমাস আগে টুইট করেছিলাম ম্যাচ গড়াপেটা নিয়ে। কিন্তু কেউই আমার সঙ্গে যোগাযোগ করার প্রয়োজন বোধ করেনি।

 

[আরও পড়ুন: গ্যালারি থেকে শোয়েবের জন্য গলা ফাটাতেই নেটদুনিয়ায় কটাক্ষের শিকার নববধূ সানা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement