shono
Advertisement

ডার্বিতে নামার আগেই আইএসএলের প্লে-অফে মোহনবাগান, এবার লক্ষ্য শীর্ষস্থান, বলছেন হাবাস

ডার্বির আগে প্লে-অফে খেলার সম্ভাবনা উজ্বল হল ইস্টবেঙ্গলেরও।
Posted: 09:38 AM Mar 10, 2024Updated: 09:38 AM Mar 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবাসরীয় মেগা ডার্বিতে নামার আগে বিরাট সুখবর মোহনবাগানে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে নামার আগেই প্লে-অফে খেলা নিশ্চিত করে ফেলল সবুজ-মেরুন শিবির। শনিবার চেন্নাইয়িন এফসিকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে লিগ টেবিলের তলানিতে থাকা হায়দরাবাদ এফসি (Hydrabad FC)। চেন্নাইয়িন পয়েন্ট খোয়ানোর সঙ্গে সঙ্গেই মোহনবাগানের প্লে-অফে খেলা নিশ্চিত হয়ে গিয়েছে।

Advertisement

এই মুহূর্তে মোহনবাগান (Mohun Bagan) লিগ টেবিলের তৃতীয় স্থানে দাঁড়িয়ে। ১৬ ম্যাচে তাদের সংগ্রহ ৩৩ পয়েন্ট। দারুণ ফর্মে রয়েছেন কাউকো, পেত্রাতোসরা। তার উপর গত পাঁচ ম্যাচের মধ্যে চারটে জয়, একটা ড্র করেছে মোহনবাগান। তবে এতে প্লে-অফে উঠেই নিশ্চিন্ত হয়ে থাকতে চান না মোহনবাগান কোচ আন্তোনিও হাবাস। আপাতত তাঁর নজরে লিগ টেবিলের শীর্ষস্থান।

[আরও পড়়ুন: ‘নো ভোট টু তৃণমূল’, মোদির মঞ্চ থেকে লড়াইয়ের ডাক অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের]

শনিবার সাংবাদিক সম্মেলনে এসেও সেকথা স্বীকার করলেন হাবাস। তিনি বলেন, “ডার্বি সবসময় অন্য ম্যাচের থেকে আলাদা হয়। এই মুহূর্তে আমরা লড়াই করছি শীর্ষস্থান পাওয়ার জন্য। সেখানে ইস্টবেঙ্গল সেরা ছ’য়ে ঢোকার জন্য চেষ্টা করছে। আমাদের অবশ্যই ফোকাস থাকবে এই ম্যাচে।” যদিও তিন পয়েন্ট লক্ষ্য হলেও অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে তিনি নারাজ। হাবাসের প্রশংসা করেছেন জাতীয় কোচ ইগর স্টিমাচও। এদিন সেজন্য স্টিমাচকেও (Igor Stimac) ধন্যবাদ দিলেন মোহনবাগান কোচ। তিনি বলেন, “আমাকে স্বীকৃতি দেওয়ার জন্য ইগরকে ধন্যবাদ জানাই।”

[আরও পডু়ন: ‘আমার শরীর নিয়ে খেলা করেছে!’, আদিল ফের বিয়ে করতেই গর্জে উঠলেন রাখি]

এদিকে চেন্নাইয়িন হেরে যাওয়ায় স্বস্তিতে ইস্টবেঙ্গলও (East Bengal)। চেন্নাইয়িনের এখন ১৮ ম্যাচে ১৮ পয়েন্ট। এ দিন তারা জিতলে চাপে পড়তেন ক্লেটনরা। পয়েন্ট তালিকায় আরও পিছিয়ে ১১ নম্বরে নেমে যেত। কিন্তু চেন্নাইয়িন হেরে যাওয়ায় ইস্টবেঙ্গল দশেই থাকল। লাল-হলুদের খাতাতেও ১৮ ম্যাচে ১৮ পয়েন্টই রয়েছে। শুধু তাই নয়, প্লে-অফে যাওয়ার সম্ভাবনাও উজ্জ্বল হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement