shono
Advertisement

আয়ারল্যান্ডের বিরুদ্ধে কামব্যাক করেই অধিনায়ক বুমরাহ, দলে রিঙ্কু সিংও

দেখে নিন ঘোষিত দল।
Posted: 08:41 PM Jul 31, 2023Updated: 09:14 PM Jul 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগারো মাস পরে জাতীয় দলে ফিরে এলেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। আয়ারল্যান্ড সফরে তাঁকেই ক্যাপ্টেন করা হল। চোট সারিয়ে দলে এলেন প্রসিদ্ধ কৃষ্ণাও। আয়ারল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হল হার্দিক পাণ্ডিয়া, শুভমান গিল এবং সূর্যকুমার যাদবকে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুরন্ত খেলা রিঙ্কু সিংও জায়গা পেলেন জাতীয় দলে। 

Advertisement

বুমরাহ যে আয়ারল্যান্ড সফরে যাচ্ছেন, তা আগেই জানিয়েছিলেন বোর্ড সচিব জয় যাহ। তিনি বলেছিলেন, “বুমরাহ ফিট। আয়ারল‌্যান্ড সফরে যেতে পারে ও।”

প্রথম দিকে মনে করা হচ্ছিল যে, ভারতীয় পেসারের ফিরতে-ফিরতে এশিয়া কাপ (Asia Cup) হয়ে যাবে। কিন্তু জয় শাহের মন্তব্যে গোটা ভারত বুঝতে পেরেছিল এশিয়া কাপের আগেই প্রত্যাবর্তন হতে চলেছে ভারতীয় বোলিংয়ের ব্রহ্মাস্ত্র। সেই মতোই এদিন যে দল ঘোষণা করল ভারতীয় বোর্ড, তাতে বুমরাহ দলে ফিরলেন। দলকে নেতৃত্ব দেবেন।

 

গত বছর সেপ্টেম্বর মাস থেকে জাতীয় টিমের বাইরে রয়েছেন বুমরাহ। চলতি বছর মার্চ মাসে তাঁর অস্ত্রোপচারও হয়। কিন্তু বুমরাহ যে প্রত‌্যাশার আগে ফিট হয়ে উঠছেন, বোঝা যায় গত সপ্তাহে ভারতীয় বোর্ডের তরফ থেকে পেশ করা মেডিক‌্যাল বুলেটিনে। সেখানে জানানো হয়, ডানহাতি পেসার পুরোদমে বোলিং শুরু করে দিয়েছেন নেটে। আগামী ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে আয়ারল‌্যান্ড সিরিজ। তিনটে টি-টোয়েন্টি ম‌্যাচ খেলবে ভারত সেখানে। বুমরাহ ফেরায়  ভারতীয় বোলিং যে আরও শক্তিশালী হল, তাতে কোনও সন্দেহ নেই। 

ঘোষিত দল: বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ অধিনায়ক), যশস্বী জসওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেট কিপার), জীতেশ শর্মা (উইকেট কিপার), শিবম দুবে,  ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণা, অর্শদীপ সিং, মুকেশ কুমার, আবেশ খান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement