shono
Advertisement

জল্পনায় সিলমোহর, চতুর্থ টেস্টের আগেই ছুটি বুমরাহর, ছিটকে গেলেন রাহুল

সিরিজে এগিয়ে থাকলেও চাপ বাড়ছে রোহিতের ভারতীয় শিবিরে। ইতিমধ্যেই পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা রাঁচি টেস্ট জিতলেই সিরিজ পকেটে পুরতে পারবেন রোহিতরা।
Posted: 09:33 AM Feb 21, 2024Updated: 05:19 PM Feb 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে হয়তো খেলবেন না জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। রাজকোট টেস্ট জয়ের পরই এমন জল্পনা তৈরি হয়েছিল। এবার তাতেই সিলমোহর দিল বিসিসিআই। রাঁচি টেস্ট শুরুর দুদিন আগে তাঁকে ছুটি দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ভারতীয় শিবিরের মাথাব্যথার কারণ হল কে এল রাহুলের ছিটকে যাওয়া।

Advertisement

ইতিমধ্যেই পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা রাঁচি টেস্ট জিতলেই সিরিজ পকেটে পুরতে পারবেন রোহিতরা। কিন্তু দলে ফের বদল ঘটতে চলেছে। বিসিসিআইয়ের (BCCI) তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, “ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের আগে বুমরাহকে ছেড়ে দেওয়া হল। সম্প্রতি টানা ক্রিকেট খেলতে হচ্ছে তারকাদের। তাছাড়া এই সিরিজ অনেকদিন ধরে চলছে। ক্রিকেটারের উপর থেকে চাপ কমাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” উল্লেখ্য, ভাইজ্যাগ টেস্টের পরই আইসিসি ক্রমতালিকায় এক নম্বরে উঠে আসেন তারকা পেসার।

[আরও পড়ুন: আধার কার্ড ‘বাতিলে’ মানুষ কেন্দ্রের বিপক্ষে চলে যেতে পারে, আশঙ্কা শুভেন্দুর, চিঠি মোদিকে]

অন্যদিকে চতুর্থ টেস্টে ফিট হয়ে দলে যোগ দিতে পারেন লোকেশ রাহুল (KL Rahul), এমন সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল। কিন্তু তেমনটা হল না। প্রথম টেস্টের সময় ডান পায়ে চোট পেয়েছিলেন তিনি। কোয়াড্রিসেপে লাগায় দ্বিতীয় ও তৃতীয় টেস্ট খেলতে পারেননি উইকেটকিপার ব্যাটার। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছিলেন তিনি। সেই সময় নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অনুশীলন করার একটি ভিডিও পোস্ট করেছিলেন। কিন্তু শেষমেশ চতুর্থ টেস্টেও খেলতে পারছেন না তিনি। আসন্ন টেস্টের জন্য হায়দরাবাদে যোগ দিচ্ছেন পেসার মুকেশ কুমার (Mukesh Kumar)। এই টেস্টেই অভিষেক হতে পারে আকাশ দীপের।

একনজরে চতুর্থ টেস্টের দল:
রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল, কেএল ভারত, দেবদূত পাড়িকল, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশদীপ।

[আরও পড়ুন: দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন অনুষ্কা, কী নাম? জানালেন বিরাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement