Advertisement

#MeToo-র প্রভাব এবার খেলার জগতে, হেনস্তার অভিযোগে সরব জোয়ালা গুট্টা

04:00 PM Oct 10, 2018 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরেই #MeToo ক্যাম্পেনের জেরে রীতিমতো হুলস্থুল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। রাজনীতি থেকে বিনোদন, একের পর এক যৌন হেনস্তার অভিযোগ প্রকাশ্যে আসছে। ইতিমধ্যেই এম জে আকবর, অলোক নাথ, নানা পাটেকর, বিবেক অগ্নিহোত্রী, বিকাশ বহেল, রজত কাপুরদের মতো ব্যক্তিত্বের বিরুদ্ধে উঠেছে হেনস্তার অভিযোগ। বাকি ছিল ক্রীড়াক্ষেত্র। কিন্তু এবার ক্রীড়াক্ষেত্রেও #MeToo-র প্রভাব পড়ল। হেনস্তার অভিযোগ আনলেন কমনওয়েলথে সোনাজয়ী শাটলার জোয়ালা গুট্টা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[পাক ক্রিকেটারের সঙ্গে প্রেম করছেন জারিন! কী বললেন অভিনেত্রী?]

তবে, কোনও শারীরিক নির্যাতন নয়, জোয়ালা অভিযোগ করেছেন তাঁকে বছরের পর বছর মানসিক নির্যাতন করা হয়েছে। জোয়ালার অভিযোগ ২০০৬ সাল থেকে কোনও একজন নির্দিষ্ট ব্যক্তি দায়িত্বে আসার পর থেকে ভাল পারফর্ম করা সত্ত্বেও তাঁকে জাতীয় দলে সুযোগ দেওয়া হয়নি। জোয়ালার অভিযোগ জাতীয় চ্যাম্পিয়ন থাকাকালীনও তাঁকে সুযোগ দেওয়া হয়নি ভারতীয় দলে। এমনকি অলিম্পিকে সুযোগ পাওয়ার পরও নাকি তাঁকে জাতীয় দলে ঢোকার জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[যুব অলিম্পিকে জোড়া সোনা, জেরেমির পর ইতিহাস গড়লেন মানু]

উল্লেখ্য পুলেল্লা গোপীচাঁদ জাতীয় দলের কোচ হওয়ার পর থেকেই তাঁর সঙ্গে একপ্রকার ঝামেলায় জড়িয়ে পড়েন জোয়ালা। একাধিকবার প্রকাশ্যেই জোয়ালা অভিযোগ করেন তাঁর প্রতি অবহেলা করা হচ্ছে। গোপীচাঁদ সিঙ্গলস শাটলারদের বেশি গুরুত্ব দিচ্ছেন সে তুলনায় ডাবলস তারকাদের গুরুত্ব তাঁর কাছে কম। যদিও, এবারে টুইটে কারও নাম নেননি এই ব্যাডমিন্টন তারকা। তবে, অনেকেই মনে করছেন তাঁরা অভিযোগের তির সেই গোপীচাঁদের দিকেই।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post #MeToo-র প্রভাব এবার খেলার জগতে, হেনস্তার অভিযোগে সরব জোয়ালা গুট্টা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next