shono
Advertisement

১২ বছরের খরা মিটিয়ে মমতার হাতে সুপার কাপ তুলে দিল ইস্টবেঙ্গল

শেষবার ২০১২ সালে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইস্টবেঙ্গল।
Posted: 09:12 PM Feb 01, 2024Updated: 09:12 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ১২ বছরের খরা মিটিয়ে সুপার কাপ (Kalinga Super Cup) জিতেছে ইস্টবেঙ্গল (East Bengal)। আর সেই ট্রফি নিয়েই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে চলে গেলেন লাল-হলুদের কর্তারা। বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি ক্লাবের সোশাল মিডিয়াতে সেই ছবি পোস্ট করা হয়েছে।

Advertisement

ছবিতে দেখা যাচ্ছে কালীঘাটে নিজের বাড়ির সামনে সুপার কাপ হাতে নিয়ে ইস্টবেঙ্গলের কর্তাদের সঙ্গে কথা বলছেন ক্রীড়াপ্রেমী মুখ্যমন্ত্রী। এর আগে ওড়িশা এফসি-এ বিরুদ্ধে ৩-২ ব্যবধানে জিতে ট্রফি হাতে তুলে নেওয়ার পর কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)-ক্লেটন সিলভাদের (Cleton Silva) শুভেচ্ছা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘মনে হচ্ছিল পা দুটো কেটে বাদ দিতে হবে’, এখনও আতঙ্ক তাড়া করে ঋষভকে!]

 

১২ বছর পরে কোনও সর্বভারতীয় ট্রফিতে খেতাব পেল লাল-হলুদ। ২০১২ সালে ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ইস্টবেঙ্গল। কার্লেস কুয়াদ্রাতের কোচিংয়ে দলের এই নিদারুণ সাফল্যের পরে মুখ্যমন্ত্রী ফোনে শুভেচ্ছা জানিয়েছিলেন ক্লাবের কর্তা দেবব্রত সরকারকে।

সেই ঘটনায় ক্লাব কর্তারাও অভিভূত হয়েছিলেন। কারণ দলের দুঃসময়ে পাশে থেকে তাদের উদ্দেশে সাহায্যের হাত বাড়িয়ে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এমনকী ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থার সঙ্গে গাঁটছড়া নিয়েও মমতা সহায়তা করেছিলেন। দুবার বিনিয়োগকারীর ব্যবস্থাও করে দেন মুখ্যমন্ত্রী। এবার ১২ বছর পর সুপার কাপে চ্যাম্পিয়ন হল ইস্টবেঙ্গল। আর তাই তাঁকে সম্মান জানানোর জন্য এবার সুপার কাপ তুলে দেওয়া হল।

ময়দানের তিন বড় ক্লাবের পরিকাঠামোগত উন্নয়নে মুখ্যমন্ত্রী তাদের বড় অঙ্কের আর্থিক সহায়তা করেছেন। এমনকী তিন বড় ক্লাবের অনুষ্ঠানেও তাঁকে দেখা গিয়েছে। তিনি এসে ক্লাবের সমর্থকদের উদ্দীপ্ত করে গিয়েছেন।

[আরও পড়ুন: দেশ ছেড়ে আচমকা কোথায় গেলেন বিরাট? টেস্ট সিরিজের মাঝেই চাঞ্চল্য ক্রিকেটমহলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement