shono
Advertisement

Cricket World Cup 2023: বিশ্বকাপের ম্যাচের আগে ধরমশালায় খলিস্তানি স্লোগান, নিরাপত্তা বাড়াচ্ছে হিমাচল প্রশাসন

৭ অক্টোবর ধরমশালায় বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ।
Posted: 05:16 PM Oct 04, 2023Updated: 05:16 PM Oct 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী শনিবার হিমাচল প্রদেশের ধরমশালায় বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ রয়েছে। তার আগে সেখানে খলিস্তানি তৎপরতায় অস্বস্তিতে প্রশাসন। বুধবার শৈল শহরের জলশক্তি ভবনের দেওয়াল মিলল খলিস্তানি স্লোগান। ওই লেখার পাশাপাশি আঁকা হয়েছে খলিস্তানি পতাকা। জমায়েতে ‘খলিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হয় বলেও অভিযোগ।

Advertisement

৫ অক্টোবর বিশ্বকাপ ক্রিকেটার (World Cup Cricket) প্রথম ম্যাচ। আমেদাবাদে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ৭ অক্টোবর ধরমশালায় বাংলাদেশ ও আফগানিস্তানের খেলা। তার আগে খলিস্তানি (Khalistan) তৎপরতায় চিন্তায় পুলিশ। কাংড়ার পুলিশ সুপার শালিনী অগ্নিহোত্রী জানান, ‘স্প্রে পেইন্ট’ দিয়ে জলশক্তি ভবনের দেওয়ালে স্লোগান লেখা হয়েছে। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করা হচ্ছে।

[আরও পড়ুন: জি-২০ ফুরোতেই নটে গাছটি মুড়োল! দিল্লিতে দৌরাত্ম্য গাছ চোরেদের]

সম্প্রতি খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের হত্যার ঘটনায় কানাডা-ভারত সম্পর্ক তলানিতে। সেই আবহে ধরমশালার ঘটনা এদেশে খলিস্তানিদের উপস্থিতি জাহির করল। এই ঘটনার জেরে এলাকায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। উল্লেখ্য, ধরমশালাতেই (Dharamshala) রয়েছে চিন অধিকৃত তিব্বত থেকে স্বেচ্ছানির্বাচিত বৌদ্ধ ধর্মগুরু দলাই লামার সদর দপ্তর। ফলে চূড়ান্ত সতর্কতা অবলম্বনের বার্তা দিয়েছে হিমাচল (Himachal Pradesh) পুলিশ।

[আরও পড়ুন: রতের হাতে এল প্রথম দুই আসন বিশিষ্ট তেজস বিমান

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement