shono
Advertisement

গোল করে এমবাপেকে মুষ্টিবদ্ধ হাত দেখালেন মেসি, পালটা দিলেন ফরাসি তারকাও, ভিডিও ভাইরাল

খেলার শেষে এমবাপের চোখে শূন্যতা।
Posted: 07:52 PM Dec 19, 2022Updated: 08:02 PM Dec 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022) ফাইনালের বল গড়ানোর আগে থেকেই চর্চা হচ্ছিল এই দশকের অন্যতম সেরা ম্যাচ হতে চলেছে আর্জেন্টিনা-ফ্রান্স (Argentina-France) যুদ্ধ। রবিবাসরীয় ম্যাচের শেষে আরও একবার প্রমাণিত হল মেসি-এমবাপেরা একে অপরের বিরুদ্ধে মাঠে নামলে তা আর ফুটবল ম্যাচ থাকে না। যুদ্ধের আকার নেয় তা। সামান্য একটা ম্যাচের গণ্ডি অতিক্রম করে তা হয়ে যায় মহাকাব্য।

Advertisement

রবিবারের ফাইনালের শুরুর মুহূর্ত থেকে শেষ পর্যন্ত আবেগের বিভিন্ন রং দেখা গেল। হাত ধরাধরি করে রয়েছেন মেসি (Lionel Messi) ও এমবাপে (Kylian Mbappe) এমন ছবি ভাইরাল হয়েছে। এই ছবি কিন্তু ১২০ মিনিট ধরে ছিল না। শুরুর সেই বন্ধুত্ব নিমেষে বদলে গিয়ে তা প্রতিদ্বন্দ্বিতার চূড়ান্ত আকার নেয়। মেসি গোল করলে মুষ্টিবদ্ধ হাত দেখিয়েছেন এমবাপের মুখের সামনে। আবার এমবাপে ফিরিয়ে দিয়েছেন মেসিকে।

 

[আরও পড়ুন: ‘দিয়েগো আজ নিশ্চয়ই হাসছে’, বিশ্বকাপ জয়ের পর মেসিদের শুভেচ্ছা পেলের]

 

ডি মারিয়ার দ্বিতীয় গোলের পরে সেন্টার সার্কেলের কাছে মেসি মুষ্টিবদ্ধ হাত দেখান এমবাপেকে। ফরাসি তারকা সঙ্গে সঙ্গে অন্য দিকে মুখ ঘুরিয়ে নেন। কিন্তু মেসির এই ইঙ্গিত তাঁর মনে ছিল। তাই দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে ম্যাচের সমতা ফিরিয়ে আনার পরে এমবাপে আর্জেন্টাইন অধিনায়কের দিকে মুষ্টিবদ্ধ হাত ছোঁড়েন।

দুই তারকার শ্রেষ্ঠত্বের লড়াই ছিল লুসেইল স্টেডিয়ামে। খেলা শুরুর আগে দুই নায়কের নামের পাশে লেখা ছিল পাঁচটি করে গোল। ফলে একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই ছিল। প্রথমার্ধে দু’ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ফ্রান্স ম্যাচে ফিরে আসে দ্বিতীয়ার্ধে। নব্বই মিনিটের লড়াইয়ে ম্যাচের নিষ্পত্তি হয়নি। খেলা গড়ায় এক্সট্রা টাইমে। শেষের দিকে মেসি গোল করে ৩-২ করেন। কিন্তু তখনও খেলার যে ঢের বাকি। ফের সমতা ফেরান এমবাপে। তার পরে ইতিহাস তৈরি হয় টাইব্রেকারে। হতাশ এমবাপে মাঠে বসে থাকেন। তাঁকে সান্ত্বনা দেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। এমবাপের সামনে তখন মেসি ও দলের বাকিরা খুশিতে ভেসে যাচ্ছেন। এমবাপের চোখের দৃষ্টিতে তখন শূন্যতা।

 

 

[আরও পড়ুন: ফাইনালে গোল করলেন ডি মারিয়া, আট বছর আগের দুঃসহ স্মৃতি ভেসে গেল আনন্দের কান্নায়]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement