shono
Advertisement

নেইমার ও এমবাপের মধ্যে কে বেশি কাছের? ফিফার বর্ষসেরায় বুঝিয়ে দিলেন মেসি

নেইমার ও এমবাপেকে নিয়ে কম বিতর্ক হয়নি।
Posted: 12:46 PM Mar 01, 2023Updated: 03:28 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিফার বর্ষসেরা (The Best Award) হওয়ার দৌড়ে লিওনেল মেসির (Lionel Messi) সঙ্গে কিলিয়ান এমবাপে (Kylian Mbappe), করিম বেঞ্জেমারা (Karim Benzema)। শেষপর্যন্ত মেসিই সবাইকে পিছনে ফেলে দিয়ে বর্ষসেরা হয়েছেন।
মেসির সঙ্গে এমবাপের লড়াই সেই কাতার বিশ্বকাপের ফাইনাল থেকে। ফাইনালে হার মানেন এমবাপে। ফিফার বর্ষসেরা ‘দ্য বেস্ট’-এও মেসিরই প্রাধান্য। বর্ষসেরা নির্বাচনের জন্য বিভিন্ন দেশের অধিনায়ক ও কোচদের ভোট নেওয়া হয়। আর্জেন্টিনার অধিনায়ক মেসি। তিনিও ভোট দিয়েছেন। তবে নিজের ভোট নিজেকে দেওয়া যায় না। ফলে মেসির ভোট পড়েছে অন্যদের ব্যালট বক্সে। মেসি-এমবাপের সঙ্গে দৌড় ছিলেন নেইমারও। তবে তিনি অনেক পিছিয়ে ছিলেন। মেসি তাঁর প্রথম ভোট দিয়েছেন ব্রাজিলীয় সুপারস্টারকে। দ্বিতীয় ভোট মেসি দিয়েছেন এমবাপেকে।  

Advertisement

[আরও পড়ুন: অবশেষে বাদ রাহুল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বদল ভারতের বোলিং বিভাগেও]

 

প্যারিস সাঁ জাঁ-য় নেইমার ও এমবাপেকে নিয়ে কত বিতর্ক। কত চর্চা। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, নেইমারকে দলে চাইছেন না এমবাপে। দুই তারকার মধ্যে ঠান্ডা লড়াই বহুদিনের। বার্সেলোনায় থাকার সময়ে নেইমার ও মেসির মধ্যে দারুণ বোঝাপড়া ছিল। তার ফল পেয়েছিল বার্সা। নেইমার ব্রাজিলের ফুটবলার হলেও মেসির সঙ্গে তাঁর সম্পর্ক সব সময়তেই ভাল। এমবাপের সঙ্গে নেইমারের সম্পর্ক যাই হোক না কেন, ফিফার বর্ষসেরা সম্মানে নেইমারকে ভোট দিয়ে মেসি নিজের অবস্থান পরিষ্কার করে দিয়েছেন। 

[আরও পড়ুন: শার্দূল ঠাকুরের জমকালো বিয়েতে হাজির ভারতীয় দলের একঝাঁক তারকা, দেখুন ছবি-ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement