shono
Advertisement

আরও একবার বিরাট বন্দনা! কোহলিকে খাঁটি হিরের সঙ্গে তুলনা করলেন রবি শাস্ত্রী

শাস্ত্রীর হৃদয়ে অন্য জায়গায় রয়েছেন বিরাট।
Posted: 07:54 PM Feb 10, 2024Updated: 07:54 PM Feb 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) তাঁর পছন্দের অধিনায়ক। সেটা অকপটে একাধিক জায়গায় স্বীকার করেছেন। তবে রবি শাস্ত্রীর (Ravi Shastri) কাছে বিরাট কোহলি (Virat Kohli) অন্য জায়গায় রয়েছেন। সেটাও কারও অজানা নয়। এহেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন হেড কোচ এবার কিং কোহলিকে খাঁটি হিরের সঙ্গে তুলনা করে বসলেন।

Advertisement

রবি শাস্ত্রী বলেন, “আমার ও বিরাটের একই লক্ষ্য ছিল। টেস্ট ক্রিকেটে ভারতীয় দলকে একটা অন্য উচ্চতায় নিয়ে যেতে চেয়েছিলাম। সেই সময়ে বিরাটের মধ্যে একটা খাঁটি হিরে দেখতে পাই। আমরা নেটে সকলকেই সমান সুযোগ দেওয়ার চেষ্টা করি অনুশীলনের জন্য। আমরা কঠিন থেকে কঠিনতর পদ্ধতিতে প্র্যাকটিস করাতে চাইছিলাম সকলকে। তবে সবার আগে বিরাট সেই চ্যালেঞ্জে রাজি হয়। ওকে দেখেই মনে হচ্ছিল যে ও প্রস্তুত রয়েছে যে কোনও পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য। এবং খুব কাছ থেকে সেটা দেখার পর থেকেই বিরাটের প্রতি আমার ধারণা একেবারে বদলে যায়।”

আরও পড়ুন: জঘন্য ডিফেন্স ঢেকে দিল নন্দ-ফেলিসিওর লড়াই! বদলার ম্যাচে ইস্টবেঙ্গলকে ৩-২ গোলে হারাল নর্থ ইস্ট

তবে শাস্ত্রী ভারতের প্রাক্তন অধিনায়ককে আরও একবার সার্টিফিকেট দিলেও, দেশের আগে আরও একবার পরিবারকে গুরুত্ব দিলেন বিরাট। আর তাই এবার ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পুরো সিরিজ থেকেই নিজেকে সরিয়ে নিলেন তিনি। এর আগে ২০২০-২১ মরশুমের অস্ট্রেলিয়া সফরের মাঝপথ থেকে দেশে ফিরেছিলেন বিরাট। তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma) প্রথম সন্তান ভামিকা জন্ম দেওয়ার জন্য, সেবার অ্যাডিলেড টেস্ট খেলেই দল ছেড়েছিলেন প্রাক্তন অধিনায়ক।

এবারও বিরাট পরিবারকেই প্রাধান্য দিলেন। আর তাই শেষ পর্যন্ত বিরাটকে ছাড়াই বেন স্টোকসদের (Ben Stokes) বিরুদ্ধে বাকি তিন টেস্টের দল ঘোষণা করে দিল অজিত আগরকরের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটি। কারণ তাঁর পারবারিক ব্যাপারটাকেই গুরুত্ব দিল বিসিসিআই। যদিও শাস্ত্রীর মুখে বিরাটের জয়গান।

[আরও পড়ুন: খারাপ বোলিংয়ের পর ব্যাটিং ব্যর্থতা, জলজের স্পিনে কেরলের বিরুদ্ধে হারের মুখে বাংলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement