shono
Advertisement

দুই ব্রাজিলীয় ফ্রেড-অ্যান্টনির জন্য ম্যাঞ্চেস্টার লিখল ফিরে আসার কাহিনি

বার্সেলোনার দৌড় থেমে গেল ইউরোপা লিগে।
Posted: 11:16 AM Feb 24, 2023Updated: 11:16 AM Feb 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যু ক্যাম্পে ২-২ গোলে শেষ হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) ও বার্সেলোনার (Barcelona) খেলা। ওল্ড ট্র্যাফোর্ডে কিন্তু ম্যাঞ্চেস্টার ২-১ গোলে বার্সেলোনাকে হারিয়ে ইউরোপা লিগের শেষ ষোলোয় পৌঁছে গেল। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ায় ইউরোপা লিগে নামে বার্সা। কিন্তু এই টুর্নামেন্টেও বার্সেলোনা ভাল কিছু করতে পারল না। দুই ব্রাজিলীয় ফুটবলার ফ্রেড ও অ্যান্টনির গোলে শেষ বার্সেলোনার স্বপ্ন।

Advertisement

খেলার ১৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন লেওয়নডস্কি। তবে পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে বিতর্ক ছিল। রেফারির পেনাল্টির সিদ্ধান্ত পছন্দ হয়নি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের খেলোয়াড়দের। তাঁরা রেফারির সঙ্গে তর্ক জুড়ে দেন। লেওয়নডস্কির শট ইউনাইটেডের গোলকিপার দাভিদ দে হেয়া হাত লাগালেও, তা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জালে জড়িয়ে যায়। 

[আরও পড়ুন: হরমনপ্রীতের রান আউট ফেরাল ধোনির স্মৃতি, দুই ক্ষেত্রেই হৃদয় ভাঙার কাহিনি]

 

বিরতিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড পিছিয়ে ছিল ১-০ গোলে। কিন্তু বিরতির পর ফিরে আসার গল্প লেখে রেড ডেভিলসরা। দ্বিতীয়ার্ধে টেন হাগ নামান অ্যান্টনিকে। আর এই পরিবর্তনই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ম্যাচে ফেরায়। বিরতির খানিক বাদেই ফ্রেড সমতায় ফেরায় ইউনাইটেডকে।

৭৩ মিনিটে অ্যান্টনি এগিয়ে দেন ম্যাঞ্চেস্টারকে। তাঁর নামে এই গোল লেখা হলেও আসলে তা দলগত প্রচেষ্টারই ফসল। একাধিক পা ঘুরে বল পান ফ্রেড। তাঁর পাস থেকেই অ্যান্টনি ২-১ করেন। পিছিয়ে পড়ার পরে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। অ্যাডেড টাইমে প্রায় গোল করে ফেলেছিলেন ডি ইয়ং। কিন্তু রাফায়েল ভারান ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন।
নিষেধাজ্ঞার জন্য ম্যাচে ছিলেন না বার্সার গাভি। চোটের জন্য ছিটকে যান পেদ্রি ও দেম্বেলে। তাঁদের জায়গায় শুরু থেকে আনসু ফাতি–ফেরান তোরেসদের নামাননি জ্যাভি। রাফিনিয়া–সের্জি রবার্তোকে খেলান বার্সা কোচ। কিন্তু তাতে লাভ হয়নি। 

[আরও পড়ুন: হেড কোচের পরিকল্পনায় নেই, অভিমানে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন র‌্যামোস]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement