shono
Advertisement

অবিশ্বাস্য! ৮৩ বছরেও পিঠে অক্সিজেন সিলিন্ডার নিয়ে কিপিং স্কটিশের, দেখুন ভাইরাল ভিডিও

হাঁটুর বয়সী ছেলেদের সঙ্গে ক্রিকেট খেলছেন অ্যালেক্স স্টিল।
Posted: 01:43 PM Aug 08, 2023Updated: 01:43 PM Aug 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখে না দেখলে কেউ বিশ্বাস করতে পারবেন না। আসলে ইচ্ছাশক্তি থাকলে অনেক কিছুই করা যায়। সেটাই গোটা বিশ্বের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন ৮৩ বছরের এক ‘তরুণ’। তাঁর নাম অ্যালেক্স স্টিল (Alex Steele)। নাকে নল ও পিঠে অক্সিজেন সিলিন্ডার নিয়ে উইকেটকিপিং করে তাক লাগিয়ে দিয়েছেন স্কটল্যান্ডের (Scottish Cricketer) এই ব্যক্তি। ফলে এহেন প্রবীণের কীর্তি নিয়ে বিশ্ব ক্রিকেটমহলে শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

হাঁটুর বয়সী ছেলেদের সঙ্গে ক্রিকেট খেলছেন। এবং তাঁর কিপিং-এর ভিডিও ভাইরাল হতেই সবার চোখ ছানাবড়া হয়ে গিয়েছে। তাঁকে দেখে মনেও হচ্ছে না তাঁর শরীরে কোনও সমস্যা রয়েছে। স্রেফ মনের জোরে তিনি খেলছেন ক্রিকেট, তাও আবার কিপিংয়ের মতো একটা গুরুত্বপূর্ণ পজিশনে। যেখানে সামান্য একটা ভুল মানেই দলের ক্ষতি।

[আরও পড়ুন: EXCLUSIVE: আচমকাই সিদ্ধান্ত বদল? অবসর ভেঙে ফিরতে চলেছেন মনোজ তিওয়ারি!]

 

সেখানে সিলিন্ডার নিয়ে ফোরফায়ারশায়ার দলের হয়ে বল ধরছেন, ক্যাচও নিয়েছেন আলেক্স। ম্যাচে কীর্তি গড়ার পর অ্যালেক্স বলেছেন, “ফুসফুসের সমস্যা আমার বহুদিনের। কিন্তু রোগ নিয়ে মাথা ঘামাই না। মনে করি, রোগ হয়েছে ঠিক সেরে যাবে, সেটি নিয়ে ভাবার দরকার নেই। অনেকেই দেখি অসুস্থতা নিয়ে বেশি চিন্তা করেন। জীবনের সব আশা ছেড়ে দেয়, আমি তাঁদের দলে পড়ি না। মনে করি প্রতিদিন একটা নতুন দিন আমার কাছে। আর সেইজন্যই অনায়াসে ক্রিকেট মাঠে পারফর্ম করছি।”

১৯৬৭ সালে স্কটল্যান্ডের হয়ে অভিষেক হয় তাঁর। ইংল্যান্ডের কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারের বিরুদ্ধে জীবনের প্রথম ম্যাচ খেলেছিলেন তিনি। ৬০-এর দশকে নিয়মিত স্কটল্যান্ড ক্রিকেট দলের হয়ে খেলেছেন। ১৪টি প্রথম শ্রেণির ম্যাচে ৬২১ রান করেছেন তিনি। সঙ্গে রয়েছে দুটি অর্ধ শতরান। উইকেটকিপার হিসাবে ১১টি ক্যাচ এবং দু’টি স্টাম্প করেছেন ৮৩ বছরের অ্যালেক্স স্টিল।

[আরও পড়ুন:  অন্তঃসত্ত্বা অবস্থায় ডেঙ্গি আক্রান্ত সুনীল ছেত্রীর স্ত্রী, ভরতি হাসপাতালে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement