shono
Advertisement

বুমরাহর বিকল্প হয়ে উঠতে পারেন এই তরুণ বোলার, কার কথা বলছেন আরপি সিং?

চলতি আইপিএলে ছন্দে রয়েছেন এই বোলার।
Posted: 08:22 PM May 05, 2023Updated: 08:22 PM May 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটআঘাতে জর্জরিত জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। বছরের শেষের দিকে ঘরের মাঠে বসছে বিশ্বকাপ। মেগা টুর্নামেন্টে বুমরাহকে পাওয়ার জন্য যুদ্ধকালীন তৎপরতায় তাঁর অস্ত্রোপচার করা হয়েছে। ভারতের প্রাক্তন পেসার আরপি সিং(RP Singh)মনে করেন, বুমরাহর বিকল্প হয়ে উঠতেই পারেন মহম্মদ সিরাজ। আরপি আরও বলেছেন, আরও উন্নতি করলে, পরবর্তী মহম্মদ শামি হয়ে উঠতেই পারেন সিরাজ (Mohammed Siraj)।

Advertisement

বর্তমানে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন সিরাজ। ভাল ছন্দে রয়েছেন এই পেসার। ৯টি ম্যাচ থেকে ১৫ উইকেট সংগ্রহ করেছেন সিরাজ। আর পি সিং বলছেন, ”বুমরাহর বিকল্প হয়ে উঠতেই পারে সিরাজ। ওর উন্নতির গ্রাফ যদি ক্রমশ ঊর্ধ্বগামী হয়, তাহলে পরবর্তী মহম্মদ শামি হয়ে উঠতেই পারে ও।”

[আরও পড়ুন: ‘দুটো বিশ্বজয়ের পিছনে ওর অবদানের কথা ভুলে যাবে মানুষ’, কোহলি-গম্ভীর ঝামেলা নিয়ে মুখ খুললেন মনোজ]

 

সাম্প্রতিক কালে সিরাজ উল্লেখযোগ্য উন্নতি করেছেন বলেই মনে করেন আরপি। তাঁর মতে, সিরাজ নিজের ফিটনেস নিয়ে খুব খেটেছেন। বোলিংয়ে টেকনিক্যাল কিছু পরিবর্তন এনেছেন সিরাজ।

জাতীয় দলের প্রাক্তন বাঁ হাতি বোলার বলছেন, ”সিরাজকে দীর্ঘ সময় ধরে লক্ষ্য করছি। ও ভারতীয় দলে যখন ডাক পেয়েছিল, সেই সময়ে ওর উন্নতির গ্রাফ খুবই উঁচু ছিল। পরে অবশ্য তা নিচে নামতে থাকে। দেখা গিয়েছে, অন্যান্য বিষয়ের দিকেও নজর দিয়েছিল সিরাজ। ফিটনেস তার মধ্যে অন্যতম। টেকনিক্যাল দিক থেকে যদি সিরাজের বোলিং বিশ্লেষণ করা হয়, তাহলে দেখা যাবে কবজির অবস্থান ও ফলো থ্রু নিয়ে যথেষ্ট কাজ করেছে। তার ফে বলের বাউন্স পাচ্ছে ভালই এবং স্টাম্প টু স্টাম্প বোলিং করতে পারছে।”

[আরও পড়ুন: মারাদোনা এখনও বেঁচে, ৩৩ বছর পর ইটালিসেরা হয়ে প্রমাণ করল নাপোলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement