shono
Advertisement

ঘরের মাঠে ২-১ ব্যবধানে নেরোকা বধ, আই লিগের শীর্ষেই রয়ে গেল সাদা-কালো ব্রিগেড

দাপট দেখিয়েই খেলছে মহামেডান স্পোর্টিং।
Posted: 08:55 PM Dec 24, 2023Updated: 08:55 PM Dec 24, 2023

মহামেডান স্পোর্টিং: ২ (‘১৯ ডেভিড, ‘৩০ লামরেমসাঙ্গা)
নেরোকা এফসি: ১ (‘৫০ ডেভিড সিম্বো)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আই লিগে (I League) ধারাবাহিকভাবে দাপট দেখাচ্ছে মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting)। সেটা রবিবার, ২৪ ডিসেম্বর নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামেও দেখা গেল। এবার সাদা-কালো বাহিনীর কাছে হারল নেরোকা এফসি (Neroca FC)। খেলার ফলাফল ২-১। দুই গোলদাতা ডেভিড লাহলানসাঙ্গা ও লামরেমসাঙ্গা ফানাই। ফলে চলতি প্রতিযোগিতার শীর্ষেই রয়ে গেল মহামেডান। ১১ ম্যাচে সাদা-কালো বাহিনীর পয়েন্ট ২৭। সঙ্গে রয়েছে ৮টি জয় ও ৩টি ড্র।

গত ম্যাচে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ড্র করেছিল আন্দ্রে চেরনিশভের ছেলেরা। সেই অ্যাওয়ে ম্যাচ গোলশূন্যভাবে ড্র হয়েছিল। তবে এবার আর মহামেডানকে আটকে রাখা গেল না। পাহাড়ের দলকে হারিয়ে দিল সাদা-কালো বাহিনী। ১৯ মিনিটে মহামেডানকে এগিয়ে দেন ১৯ নম্বর জার্সিধারী ডেভিড।

নেরোকাও সমতা ফেরানোর জন্য লড়াই করছিল। দুই প্রধানে এর আগে খেলে ক্রোমা গোলের খোঁজে ছিলেন। তবে লাভ হয়নি। ৩০ মিনিটে বিপক্ষের জালে বল ঢুকিয়ে সাদা-কালো বাহিনীর ব্যবধান বাড়িয়ে দেন লামরেমসাঙ্গা ফানাই। ফলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে মাঠ ছাড়েন সামাদ আলি মল্লিকরা।

[আরও পড়ুন: লাগাতার হারে বাড়ছে চাপ, ফেরান্দোর কাছে জবাবদিহি চাইল মোহনবাগান]

যদিও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল হজম করে সাদা-কালো বাহিনী। চলতি আই লিগে দাপট দেখালেও ডিফেন্স আহামরি নয়। আর তাই কর্নার থেকে ভাসানো বলকে সাদা-কালো শিবিরের জালে ঢুকিয়ে দেন ডেভিড সিম্বো। হেড থেকে তাঁর গোলে ম্যাচের ৫০ মিনিটে ব্যবধান কমায় পাহাড়ের দল।

সেই গোল হজম করার পর মহামেডান কিছুটা খেই হারিয়ে যায়। যদিও শেষরক্ষা হয়নি। গোল করার লোকের অভাবে ভুগল নেরোকা। ফলে আরও একবার চলতি প্রতিযোগিতা থেকে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল আন্দ্রে চেরনিশভের ছেলেরা।

ম্যাচ খেলতে নামার আগে বিপক্ষের আগ্রাসী ফুটবলকে সমীহ করছিলেন মহামেডান স্পোর্টিংয়ের কোচ চেরনিশভ। কিন্তু সেই চাপ কাটিয়ে তিন পয়েন্ট ঘরে তুলল সাদা-কালো শিবির। কলকাতা লিগ জিতেছে সাদা-কালো ব্রিগেড। এবার তাদের লক্ষ্য আই লিগ চ্যাম্পিয়ন হয়ে আইএসএল খেলা। কারণ এই মুহূর্তে শীর্ষেই রয়ে গিয়েছে মহামেডান।

[আরও পড়ুন: বক্সিং ডে-তে বড় চ্যালেঞ্জ ভারতের, ১৭ বছর আগের স্মৃতিতে ডুব দ্রাবিড়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement