shono
Advertisement

সুপার কাপের শুরুতেই মোহন-ইস্টের লড়াই, দেখুন গ্রুপ বিন্যাস

৯ জানুয়ারি শুরু সুপার কাপ।
Posted: 05:20 PM Dec 18, 2023Updated: 05:23 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরের শুরুতেই হবে সুপার কাপ (Super Cup)। ৯ জানুয়ারি সুপার কাপের বল গড়াচ্ছে ওড়িশাতে। আইএসএল ও আই লিগের ক্লাবগুলোকে একসঙ্গে খেলতে দেখা যাবে এই টুর্নামেন্টে।
মোহনবাগান (Mohun Bagan) ও ইস্টবেঙ্গল (East Bengal) একই গ্রুপে রয়েছে। অর্থাৎ সুপার কাপের গ্রুপ পর্বেই দেখা হবে কলকাতার দুই প্রধানের। ওড়িশায় হবে সেই ডার্বি। আইএসএলের ডার্বির দিনক্ষণ এখনও জানা যায়নি। তবে সুপার কাপের গ্রুপ পর্বেই যে ডার্বির বল গড়াচ্ছে তা স্পষ্ট।

Advertisement

[আরও পড়ুন: বাঁহাতি পেসার চাইছে গম্ভীরের কেকেআর, দিল্লি ক্যাপিটালসের শুরুতে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ ঋষভ পন্থ?]

গ্রুপ এ-তে রয়েছে মোহনবাগান, ইস্টবেঙ্গল, হায়দরাবাদ এবং আই লিগের এক নম্বর দল। গ্রুপ বি-তে রয়েছে কেরালা ব্লাস্টার্স, নর্থইস্ট ইউনাইটেড, জামশেদপুর এবং আই লিগের দ্বিতীয় দল। গ্রুপ সি-তে রয়েছে, মুম্বই সিটি এফসি, চেন্নাইয়িন এফসি, পাঞ্জাব এফসি এবং আই লিগের তৃতীয় দল। গ্রুপ ডি-তে রয়েছে এফ সি গোয়া, ওড়িশা এফসি, বেঙ্গালুরু এফসি এবং আই লিগের চতুর্থ দল। 
আসন্ন সুপার কাপে অংশগ্রহণকারী দলগুলি ছ’জন করে বিদেশি ফুটবলার মাঠে নামাতে পারবে। ফেডারেশন জানিয়েছে সুপার কাপে প্রতিটি দল ৬ জন করে বিদেশি ফুটবলারের নাম নথিভুক্ত করতে পারবে এবং তাদের সবাইকেই প্রথম এগারোয় বা একসঙ্গে খেলানো যাবে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (AFC)-এর নিয়ম অনুসারে এই নিয়ম চালু করতে চলেছে ফেডারেশন।

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম প্রতিপক্ষ আয়ারল্যান্ড, ভারত-পাকিস্তান মহারণ কবে?]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement