shono
Advertisement

মোহনবাগানের কাছে পাঁচ গোল হজম, হতাশ ইস্টবেঙ্গল গোলকিপারকে ‘জীবনের পাঠ’ দিলেন বাস্তব

মোহনবাগান যুব দলের কোচ বাস্তব রায় কী বললেন?
Posted: 08:49 PM Mar 18, 2024Updated: 08:49 PM Mar 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠের লড়াই মাঠেই থাক। মাঠের বাইরে দৃষ্টান্ত হয়ে থেকে যাক মোহনবাগান (Mohun Bagan) যুব দলের কোচ বাস্তব রায়ের (Bastob Roy) ‘গুরুমন্ত্র’। প্রতিপক্ষ দলের বিধ্বস্ত গোলকিপারকে জীবনের পাঠ দিয়ে গেলেন সবুজ-মেরুন কোচ।
আরএফডিএল যুব ডার্বিতে মোহনবাগানের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছে ইস্টবেঙ্গল (East Bengal)। লাল-হলুদ গোলকিপার রনিত সরকার ম্যাচের শেষে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছিলেন। তাঁকে কাঁদতে দেখে এগিয়ে যান বাস্তব রায়। ইস্টবেঙ্গল গোলকিপার রনিতের পিঠে হাত রাখেন। সান্ত্বনা দেন তাঁকে। 

Advertisement

[আরও পড়ুন: দুবার প্লে অফে উঠেও স্বপ্নভঙ্গ, অধরা আইপিএল পাবে লখনউ? একনজরে শক্তি-দুর্বলতা]

পরে বাস্তব বলেন, ”এখানেই সব কিছু শেষ নয়। এটা তো ডেভেলপমেন্ট লিগ। খেলতে খেলতে শিখতে হবে। ও কান্নায় ভেঙে পড়েছিল। সেটাই স্বাভাবিক। ও যখন ভেঙে পড়েছে, তখন ওকে গিয়ে আমি ছাড়া আর কেইবা বুস্ট আপ করবে। ওকে বলেছি, এই ম্যাচটা যা হওয়ার হয়ে গিয়েছে, পরের ম্যাচটায় তোমাকে ক্লিন শিট রাখতে হবে। আমার পক্ষে যতটা উৎসাহ দেওয়া সম্ভব, সেটা করে এসেছি।”
এখানেই শেষ নয়, বাস্তব রায় আরও বলেন, ”এই ধরনের লিগ থেকেই তো শিখতে হবে। যত শিখবে ততই মানসিকতা তৈরি হবে। ইস্টবেঙ্গল ও মোহনবাগান ম্যাচে মানসিকতাই তো আসল ব্যাপার। ভেঙে পড়লে চলবে না।”

[আরও পড়ুন: যুব ডার্বিতে মোহনবাগানের দাপট, পাঁচ গোলের লজ্জায় মুখ ঢাকল ইস্টবেঙ্গল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement