shono
Advertisement

এএফসি কাপে মাজিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ, আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যে মোহনবাগান

চোট-আঘাতে জর্জরিত মোহনবাগান মাত্র ১৩ জন ফুটবলার নিয়ে এই ম্যাচ খেলতে গিয়েছে।
Posted: 01:53 PM Dec 11, 2023Updated: 01:56 PM Dec 11, 2023

স্টাফ রিপোর্টার: সোমবার এএফসি কাপের গ্রুপ ডি-র নিয়মরক্ষার ম্যাচে মালদ্বীপের মাঠে মাজিয়া এফসির বিরুদ্ধে নামছে মোহনবাগান (Mohun Bagan Super Giant)। গ্রুপ পর্বের এই ম্যাচ জিতলেও পরের পর্বে যেতে পারবে না এই দুই দলই। এই মুহূর্তে পাঁচ ম্যাচ খেলে সাত পয়েন্ট সংগ্রহ করে মোহনবাগান রয়েছে তৃতীয় স্থানে। সেখানে পাঁচ ম্যাচে তিন পয়েন্ট পেয়ে মালদ্বীপের দলটি রয়েছে একেবারে লিগ টেবিলের শেষে।

Advertisement

কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando) দলের সঙ্গে মালদ্বীপ যাননি। যেহেতু গুরুত্বহীন ম্যাচ, তাই মোহনবাগান টিম ম্যানেজমেন্ট এই ম্যাচ খেলতে পাঠিয়েছে একঝাঁক তরুণ ফুটবলারদের। দলে নেই কোনও বিদেশিও। চোট-আঘাতে জর্জরিত মোহনবাগান মাত্র ১৩ জন ফুটবলার নিয়ে এই ম্যাচ খেলতে গিয়েছে। দীপক টাংরি, রবি রানা, ফরদিন আলি মোল্লা, অভিষেক সূর্যবংশীরা যদি এই ম্যাচ থেকে তিন পয়েন্ট আনতে পারেন, তাহলে এই তরুণ ফুটবলারদের আত্মবিশ্বাস বাড়বে অনেকটাই।

[আরও পড়ুন: হাঁসের মাংস খাইয়ে ‘গম্ভীর’ মুখে হাসি ফুটিয়েছিলেন নেহরা জি! কিন্তু কেন?]

জুয়ানের পরিবর্তে কোচ থাকবেন ক্লিফোর্ড মিরান্ডা। তিনি বলেন, “মাত্র ১৩ জনকে নিয়ে এখানে এসেছি। দেশে আইএসএল চলছে। তার উপর আমাদের একাধিক ফুটবলারের চোট। এই দলের নব্বই শতাংশ ফুটবলার তরুণ। রিজার্ভ দলের বেশ কিছু ফুটবলার রয়েছে। এই তরুণদের সামনে সুযোগ রয়েছে প্রমাণ করার। এএফসি কাপে ভালো শেষ করা আমাদের লক্ষ্য।”

অন্যদিকে মাজিয়ারও হারানোর কিছু নেই। ঘরের মাঠে এই ম্যাচে কলকাতায় হারের বদলা নিতে তৈরি মালদ্বীপের দলটি। লিগ টেবিলের তৃতীয় স্থানে থাকা মোহনবাগান যদি এই ম্যাচে জেতে আর বসুন্ধরা-ওড়িশা এফসি ম্যাচ ড্র হয়, তাহলে দ্বিতীয় স্থানে উঠে আসার সম্ভাবনা থাকবে সুমিত রাঠিদের। এ মরশুমে এএফসি কাপের শুরুটা ভালো করলেও বসুন্ধরা ম্যাচ থেকেই ছন্দপতন হয় ফেরান্দো ব্রিগেডের। শেষ এএফসি কাপের ম্যাচে ওড়িশার সামনে ঘরের মাঠে বিধ্বস্ত হয় কামিন্সরা। এদিকে, সোমবার কলিঙ্গ স্টেডিয়ামে এএফসি কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে জিতলেই পরের পর্বে চলে যাবে ওড়িশা এফসি।

আজ এএফসি কাপে
মোহনবাগান বনাম মাজিয়া এফসি,
মালদ্বীপ জাতীয় স্টেডিয়াম
ম্যাচ শুরু দুপুর ৩.৩০

[আরও পড়ুন: মোদির উপস্থিতিতে গীতাপাঠের দিনই টেট, সূচি বদলের আর্জিতে হাই কোর্টে দিলীপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement