Advertisement

তোমার বিকল্প নেই, মাতৃদিবসে শ্রদ্ধায় নতজানু খেলার দুনিয়ার তারকারা

09:04 PM Aug 21, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনিই অনুপ্রেরণা। হতাশায় ডুবলে তাঁর স্নেহের ছায়াতেই শান্ত হয় মন। আর সাফল্যের চূড়া ছুঁলে আনন্দে ভেজে তাঁর চোখের কোণ। তিনি যে কোনও মানুষের জায়গা নিতে পারেন। কিন্তু তাঁর কোনও বিকল্প নেই। তিনি মা। রবিবার মাতৃদিবসে মাকে শ্রদ্ধা জানিয়ে এমনই নানা পোস্ট করলেন খেলার দুনিয়ার তারকারা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সন্তান যত বড়ই হয়ে যাক না কেন, মায়ের কাছে সে ছোটই থাকে। আর তার চাওয়া-পাওয়া, আশা-আকাঙ্ক্ষাগুলো মা-ই সবচেয়ে ভাল বোঝেন। সন্তানের মনের ইচ্ছা বুঝেছিলেন শচীন তেণ্ডুলকর, সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধুদের মায়েরাও। তাই তো জীবনের প্রতিটি পদে সন্তানের পাশে দাঁড়িয়েছেন। লড়াইয়ে মুখ থুবড়ে পড়লে ঘুরে দাঁড়ানোর শক্তি জুগিয়েছেন। সেই মায়েদের অবদানেই আজ তাঁরা সাফল্যের শিখরে পৌঁছেছেন। তাই মাতৃদিবসে মাকে বিশেষ বার্তা দিলেন প্রত্যেকেই।

মাস্টার ব্লাস্টারের কাছে তাই রজনী তেণ্ডুলকরই তাঁর পৃথিবী। ছেলের খেলা দেখতে সচরাচর মাঠে যেতেন না তিনি। তবে শচীন অবসর নেওয়ার আগে তাঁর খেলা চাক্ষুষ করতে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন তিনি। সেই সময়েরই একটি ছবি পোস্ট করে মাকে মাতৃদিবসের শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেট ঈশ্বর।

মায়ের সঙ্গে ছবি পোস্ট করে বিশেষ দিনে তাঁকে সম্মান জানিয়েছেন ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল। মায়ের পক্ষে সব সম্ভব। তাই আজকের দিনটা মাকেই উৎসর্গ করলেন হায়দরাবাদি ব্যাডমিন্টন তারকা পি ভি সিন্ধু।

[চিকিৎসার জন্য ভারতে আসা হল না, প্রয়াত কিংবদন্তি পাক হকি তারকা মনসুর আহমেদ]

ভারতে আয়োজিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নজর কেড়েছিলেন ভারতীয় গোলকিপার ধীরাজ সিং। মাতৃদিবসে মনের কথা জানালেন তিনিও। লিখেছেন, পরিশ্রম করতে মা-ই তাঁকে অনুপ্রেরণা দেন। জীবনে বড় হওয়ার পথে তাঁর থেকে অনেক শিক্ষাই পেয়েছেন।

হকি তারকা শ্রীজেশ বলছেন, প্রাণ খুলে হাসতে শিখিয়েছেন এই মানুষটিই। কুস্তিগির সাক্ষী মালিক আবার ঈশ্বরের আসনে বসিয়েছেন মাকে। ভারতীয় ক্রীড়াজগতের মতোই মাতৃদিবস সেলিব্রেট করছেন অজি ক্রিকেটার ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন, মিচেল জনসন, ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলরাও। নিজেদের যাবতীয় ব্যস্ততা সরিয়ে এই একটা দিন মাকেই উৎসর্গ করলেন কৃতি সন্তানরা।

[মাতৃদিবসে ‘মা’কে বিশেষ সম্মান গুগলের, সেলিব্রেশনে আপনিও শামিল তো?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post তোমার বিকল্প নেই, মাতৃদিবসে শ্রদ্ধায় নতজানু খেলার দুনিয়ার তারকারা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next