shono
Advertisement

১৭ বছরেই মুম্বই দলে ডাক, ‘পড়াশোনা সামলাবি কীভাবে?’ মায়ের প্রশ্নের কী জবাব হার্দিকের সতীর্থর?

এখনও পার করা হয়নি স্কুলের গণ্ডি। তার মধ্যে এসে গিয়েছে কোটি টাকার লিগের ডাক।
Posted: 06:54 PM Mar 22, 2024Updated: 06:54 PM Mar 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও পার করা হয়নি স্কুলের গণ্ডি। তার মধ্যে এসে গিয়েছে কোটি টাকার লিগের ডাক। শ্রীলঙ্কার দিলশন মধুশঙ্কার বদলে মাত্র ১৭ বছর বয়সি কুয়েনা মফাকাকে (Kwena Maphaka) দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। কিন্তু আইপিএলের পেশাদার ক্রিকেটের সঙ্গে কীভাবে পড়াশোনা চালিয়ে যাবে সে? মুম্বই ইন্ডিয়ান্সের পোস্ট করা একটি ভিডিওয় সেই প্রশ্নের বাউন্সার সামলাতে হয়েছে মফাকাকে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার এই কিশোরকে নিয়ে ইতিমধ্যেই সাড়া পড়ে গিয়েছে ক্রিকেটমহলে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ২১ উইকেট শিকার করে তার নাম উঠেছে রেকর্ড বইয়ে। তার পরই মফাকা নজরে আসে ক্রিকেটদুনিয়ার। জাতীয় দলে অভিষেক না হলেও দক্ষিণ আফ্রিকা এ দলের হয়ে খেলে ফেলেছে সে। এবার মুম্বইয়ের ড্রেসিংরুমে সতীর্থ হিসেবে পাবে জশপ্রীত বুমরাহকে। সেই সঙ্গে পরামর্শ পাবে বোলিং কোচ লাসিথ মালিঙ্গার থেকে।

কুয়েনা এমফাকা। ফাইল ছবি

[আরও পড়ুন : ‘অশান্তি’ থামছেই না মুম্বই ইন্ডিয়ান্সে! এবার প্রস্তুতি ম্যাচে খেললেন না রোহিত]

তার আগে মুম্বই ইন্ডিয়ান্সের একটি ভিডিওয় তার মায়ের থেকে আসা প্রশ্নবাণের মুখে পড়তে হল মফাকাকে। আইপিএলের চোখধাঁধানো জৌলুস আর পেশাদার ক্রিকেটের চাপের মধ্যে পড়াশোনা কীভাবে সামলাবে মফাকা? তার স্পষ্ট উত্তর, “হ্যাঁ, অবশ্যই সামনে কঠিন সময় আসতে চলেছে। কিন্তু আমাকে পড়াশোনা আর পরিশ্রম একসঙ্গে চালিয়ে যেতে হবে।” তবে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি পরার সুযোগ পাওয়া যে তার কাছে একেবারেই অপ্রত্যাশিত, সেটাও জানায় মফাকা। পাশাপাশি তার মা জানান, মুম্বই ইন্ডিয়ান্স পরিবারের সদস্য হওয়া তাঁদের কাছে বিরাট সম্মানের বিষয়।

 

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ৯ ম্যাচে ১৩ উইকেট পেয়েছে মফাকা। নিয়মিত বল করতে পারে ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ডেথ ওভারে ব্যাটারদের বার বার বিপদে ফেলেছে ইয়র্কার আর বাউন্সার দিয়ে। এবার প্রতিভার আলো ছড়াতে আইপিএলে হাজির মফাকা।

[আরও পড়ুন : ব্যক্তিগত কারণে সরে দাঁড়ালেন অজি তারকা, আইপিএল শুরুর আগে বিরাট চাপে রাজস্থান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement