shono
Advertisement

হাত দিয়ে বল ধরে ‘হাস্যকর’ আউট, লজ্জার ইতিহাসে বাংলাদেশের তারকা মুশফিকুর

রইল মুশফিকুরের আউটের ভিডিও।
Posted: 03:52 PM Dec 06, 2023Updated: 07:59 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অদ্ভুতভাবে আউট হলেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম (Mushfiqur Rahim)। তাঁর মতো অভিজ্ঞ ব্যাটার এমন শিশুসুলভ ভাবে আউট হবেন, তা ভাবতেই পারেননি অনেকে।

Advertisement

ডিফেন্সিভ শট খেলার পরে মুশফিকুর রহিম হাত দিয়ে বল ধরে ফেলেন। অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের আবেদন করেন কিউয়িরা। আম্পায়ারও আউট দিয়ে দেন মুশফিকুর রহিমকে। বাংলাদেশের (Bangladesh) প্রথম ব্যাটার হিসেবে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হন মুশফিকুর রহিম। 

[আরও পড়ুন: গোড়ালিতে চোট নিয়েই বিশ্বকাপে আগুন ধরিয়েছিলেন! দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে অনিশ্চিত শামি]

সিরিজে এগিয়ে থেকে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। প্রথম ইনিংসের ৪০.৪ ওভারের ঘটনা। কাইল জেমিসনের বলটা ব্যাকফুটে খেলেন মুশফিকুর। মুশফিকুর রহিম বলটা ডান হাত দিয়ে ধরেন। বলটা কিন্তু কোনওভাবেই স্টাম্পে লাগত না। অনেকটাই দূরে ছিল। মুশফিকুর কেন যে বলটা ধরতে গেলেন তা তিনিই ভালো বলতে পারবেন। কিউয়িরা সুযোগের সদ্ব্যবহার করেন। ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটের আবেদন করেন। তৃতীয় আম্পায়ার ভিডিও রিপ্লে দেখে আউট দেন বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারকে।
ক্রিকেটের ৩৭.১.২ নিয়ম অনুযায়ী, ”বল যদি খেলার মধ্যে থাকে এবং ব্যাটারের যে হাতে ব্যাট নেই, সেই হাত দিয়েই বলটা ধরেন, তবে ব্যাটসম্যানকে আউট দেওয়া হবে। কিন্তু চোটের হাত থেকে বাঁচতে যদি ব্যাটার বল ধরেন, তাহলে তিনি আউট হবেন না।”  

বিশ্বকাপে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ‘টাইমড আউট’ করে বিতর্ক দানা বেঁধেছিল শাকিবকে নিয়ে। মুশফিকুরের ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটের জের কোথায় গিয়ে পৌঁছয় সেটাই দেখার। 

[আরও পড়ুন: শাহিন আফ্রিদিদের হেডস্যর হবেন? স্বয়ং জাদেজা দিলেন জবাব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement