shono
Advertisement

Breaking News

বুদাপেস্টের পরে জুরিখ, ডায়মন্ড লিগে নিজের লক্ষ্য স্থির করে ফেলেছেন নীরজ

ডায়মন্ড লিগের লড়াইয়ে তৃতীয় স্থানে নীরজ।
Posted: 08:28 PM Aug 30, 2023Updated: 08:28 PM Aug 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ভারতীয় (India) হিসাবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে জ্যাভলিন থ্রোয়ে সোনা জেতেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। সেই নজির গড়ার চার দিনের মধ্যেই জুরিখে ফের নামছেন ভারতের সোনার ছেলে। জুরিখের ডায়মন্ড লিগে নামার আগে নিজের লক্ষ্য স্থির করে ফেলেছেন নীরজ চোপড়া। বুদাপেস্টে অনুষ্ঠিত মেগা ফাইনালে ৮৮.১৭ মিটার জ্যাভলিন ছুঁড়ে ইতিহাস গড়েছিলেন নীরজ।

Advertisement

ডায়মন্ড লিগে এর থেকেও বেশি দূরে জ্যাভলিন ছোঁড়ার সংকল্প করেছেন ভারতের সোনার ছেলে। যদিও ডায়মন্ড লিগে নামার আগে নীরজ বলেছেন, ”কোমরের পিছনের দিকে চোট রয়েছে।” এই চোট নিয়েই নাকি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে নেমেছিলেন নীরজ। কিন্তু তিনি তো নীরজ চোপড়া। কোনও প্রতিবন্ধকতাই তাঁর কাছে বড় নয়। তিনি জ্যাভলিন ছুঁড়ছেন আর তা দেখার জন্য গোটা দেশ উৎকণ্ঠায়, অধীর আগ্রহে তাকিয়ে রয়েছে, এমন দৃশ্যের জন্ম দিয়েছেন নীরজ স্বয়ং। 

[আরও পড়ুন: ‘আমরা সরকারে থাকলে ওঁকে ভারতরত্ন দিতাম’, বিগ বি’র সঙ্গে দেখা করে ফের দাবি মমতার]

জুরিখের ডায়মন্ড লিগে বৃহস্পতিবার নামছেন দেশের সোনার ছেলে। এই ডায়মন্ড লিগের জন্য ১০ জন প্রতিযোগীর নাম ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন আয়োজকরা। ভারতের একমাত্র প্রতিনিধি হিসেবে রয়েছেন নীরজ। নেই পাকিস্তানের জ্যাভলিন থ্রোয়ার আর্শাদ নাদিম। পাক জ্যাভলিন থ্রোয়ার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন। জুরিখ ডায়মন্ড লিগে নীরজকে প্রতিদ্বন্দ্বিতা ছুঁড়ে দিতে পারেন চেক প্রজাতন্ত্রের জাকুব ভাদলেজ। জার্মানির জুলিয়ান ওয়েবার এবং গ্রেনাডার বিশ্ব চ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স।

ডায়মন্ড লিগ অতীতেও জিতেছেন নীরজ। চলতি বছর দোহা এবং লুসান ডায়মন্ড লিগ চ্যাম্পিয়ন হয়েছেন। ডায়মন্ড লিগের লড়াইয়ে তাঁর সংগ্রহে ১৬ পয়েন্ট। তৃতীয় স্থানে রয়েছেন নীরজ। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে ভাদলেজ। ওয়েবারের সংগ্রহে ১৮ পয়েন্ট। তিনি দ্বিতীয় স্থানে।   

[আরও পড়ুন: মা-বাবার স্বপ্নপূরণ করেছেন আনন্দ মাহিন্দ্রা, বাঁধভাঙা উচ্ছ্বাস ‘বিস্ময় বালক’ প্রজ্ঞানন্দর]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement