shono
Advertisement

এখনও টিকা নিতে নারাজ! ইউএস ওপেন থেকেও নাম তুলে নিতে হল ‘একগুঁয়ে’জকোভিচকে

কোনওমতেই করোনার ভ্যাকসিন নিতে রাজি নন 'জোকার'।
Posted: 10:28 AM Aug 26, 2022Updated: 10:29 AM Aug 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার টিকা না নেওয়ায় যুক্তরাষ্ট্র ওপেনেও খেলা হচ্ছে না বিশ্বের অন্যতম সেরা টেনিস তারকা নোভাক জকোভিচের (Novak Djokovic)। ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছেন ‘জোকার’। সোশ্যাল মিডিয়ায় নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। সুযোগ পেলেই দ্রুত প্রতিযোগিতামূলক টেনিসে ফেরার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

Advertisement

বৃহস্পতিবার এক টুইটে জকোভিচ জানিয়েছেন,”ইউএস ওপেন খেলতে আমার নিউ ইয়র্ক যাওয়া হচ্ছে না। সবার এত বার্তা ও সহযোগিতার জন্য ধন্যবাদ। আমার সতীর্থ অন্য টেনিস তারকাদের শুভেচ্ছা।” এরপরই অভিমানের সুরে তিনি লেখেন,”নিজেকে সুস্থ রাখছি। আগামী দিনে আবার কোর্টে নামার অপেক্ষায় আছি। টেনিস বিশ্ব, খুব শীঘ্রই দেখা হচ্ছে।” আসলে মার্কিন সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে, করোনা টিকার জোড়া ডোজ না নিলে সেদেশে প্রবেশ করা যাবে না। ইউএস ওপেন কর্তৃপক্ষও সেই সিদ্ধান্ত মেনে চলেছে। সেকারণেই এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না জকোভিচের।

[আরও পড়ুন: মানবিক ভারতীয় সেনা, রক্ত দিয়ে ফিদায়েঁ পাক জঙ্গির প্রাণ বাঁচালেন জওয়ানরা]

কোনওমতেই করোনার ভ্যাকসিন (Corona Vaccine) নিতে রাজি নন। দরকার হলে অংশ নেবেন না কোনও টুর্নামেন্টে। এককথায়, টিকা না নেওয়ার জন্য যে কোনও মূল্য চোকাতে তিনি প্রস্তুত। চলতি বছরের গোড়ার দিকেই সেটা স্পষ্ট করে দিয়েছেন জোকভিচ। তাঁর সাফ কথা, “আমার শরীর নিয়ে আমি কী সিদ্ধান্ত নেব, তা আমার একান্ত ব্যক্তিগত ব্যাপার। কোনও টুর্নামেন্ট কিংবা যে কোনও ট্রফি জয়ের থেকেও আমার শরীর আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। যতটা ফিট থাকা সম্ভব, ততটাই চেষ্টা করছি।” এই সিদ্ধান্তের ফলে টেনিস বিশ্বের অনেকেই তাঁকে একগুঁয়ে বলে দেগে দিয়েছেন।

[আরও পড়ুন: কুর্সি সংকটে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, খনি দুর্নীতিতে হারাতে পারেন বিধায়ক পদ]

তাতেও অবশ্য নিজের সিদ্ধান্তের সঙ্গে আপস করতে নারাজ জোকার। নিজের এই অবস্থানের মূল্যও চোকাতে হয়েছে তাঁকে। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে (Australina Open) খেলতে গিয়ে রীতিমতো বিপাকে পড়তে হয়েছিল ‘জোকার’কে। এমনকী হোটেলে দীর্ঘদিন বন্দি থাকতে হয়েছিল তাঁকে। শেষ পর্যন্ত প্রতিযোগিতায় অংশ নিতেও পারেননি। তারপর দুটি গ্র্যান্ড স্ল্যাম খেললেও অনেক ATP প্রতিযোগিতায় খেলা হয়নি ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকার। এবার ইউএস ওপেনেও (US Open) তাঁর খেলা হবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement