shono
Advertisement

ODI World Cup 2023: ‘সবাই সমালোচনাই করেছিলেন’, অস্ট্রেলিয়াকে হারিয়ে উঠে অভিমানের সুর কুলদীপের গলায়

ওয়ার্নার ও ম্যাক্সওয়েলকে ফেরান কুলদীপ।
Posted: 07:32 PM Oct 09, 2023Updated: 07:32 PM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি প্রবল সমালোচিত হয়েছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। সাদা বলের ক্রিকেটে তাঁর আরও উন্নতির দরকার। বলের গতি কম। ব্যাটসম্যানদের সেভাবে সমস্যায় ফেলতে পারছেন না। কিন্তু কেউ এসে তাঁকে সমাধানের উপায় জানাননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতে ওঠার পরে অভিমান ঝরে পড়ে কুলদীপের গলায়। ভারতের স্পিনার বলেন, ”প্রত্যেকে বলেছিলেন আমার বলে আরেকটু গতির দরকার। গতি বাড়াবো কীভাবে তা বলেননি কেউই।” উল্লেখ্য, ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট নেন কুলদীপ।
কেউ সাহায্য করেননি বললে ভুল হবে। হাঁটুর অস্ত্রোপচারের পরে কুলদীপ যখন রিহ্যাব করা শুরু করেছেন, সেই সময়ে ভারতীয় দলের ফিজিও আশিস কৌশিক পরামর্শ দিয়েছিলেন ভারতের তারকা স্পিনারকে। কুলদীপ বলছেন, ”চোটআঘাত সারিয়ে ফেরার লড়াই যখ শুরু করেছি, সেই সময়ে ফিজিও আশিস কৌশিক পরামর্শ দিয়ে বলেছিল, ডান পায়ের উপরে যেন জোর দেওয়া না হয়। আমিও সেই পরামর্শ মেনে চলার কাজ করি। বুঝতে পারি পার্থক্যটা। এক রাতের মধ্যে সব পরিবর্তন হয়নি। নিজের ছন্দ ফিরে পেতে প্রায় ছ মাস লেগেছিল।” 

Advertisement

[আরও পড়ুন: অসম্মানিত মা, সোশাল মিডিয়ায় বিস্ফোরণ ঘটালেন প্রবীর দাস]

চিপকের পিচ নিয়ে প্রশ্ন উড়ে আসে কুলদীপের দিকে। কেমন ছিল পিচ? কুলদীপ বলছেন, ”পিচ স্লো টার্নার ছিল বলে আমার মনে হয়নি। তবে আমি আমার ডেলিভারির গতি বাড়িয়ে দিই। উদাহরণ হিসেবে বলি, গ্লেন ম্যাক্সওয়েলের হাতে সময়ই ছিল না। স্মিথ কীভাবে বোল্ড হয়েছে সবাই দেখেছে। গতিশীল ডেলিভারি যেমন গুরুত্বপূর্ণ তেমনই টার্নও দরকার।” 

[আরও পড়ুন: CFL ডার্বি হোক দ্রোণাচার্য কোচ নইমের বেনিফিট ম্যাচ, IFA-র কাছে অনুরোধ মোহনবাগানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement