shono
Advertisement

EXCLUSIVE: ‘৯০ মিটার নিয়ে সব প্রশ্ন শেষ করে দেব’, সমালোচকদের জবাব নীরজের

আপাতত বিদেশে পুরোদমে ট্রেনিংয়ে ব্যস্ত তিনি।
Posted: 07:19 PM Mar 05, 2023Updated: 07:19 PM Mar 05, 2023

সুলয়া সিংহ: টোকিও অলিম্পিকে ৮৭.৫৮ মিটার। ডায়মন্ড লিগে ৮৯.৯৪ মিটার। কিন্তু ৯০ মিটারের মাইলস্টোন ছোঁয়ার স্বপ্ন এখনও পূরণ হয়নি নীরজ চোপড়ার (Neeraj Chopra)। তাই বারবার একটা প্রশ্নের সম্মুখীন হতে হয় সোনার ছেলেকে। তাঁর জ্যাভলিন কবে ৯০ মিটারের দূরত্ব স্পর্শ করবে! এবার সমালোচকদের তারই উত্তর দিলেন আত্মবিশ্বসী তারকা।

Advertisement

শহর কলকাতায় রবিবার রেভ স্পোর্টসের এক অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকা থেকে ভারচুয়ালি উপস্থিত ছিলেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ। সেখানেই আরও একবার তাঁকে জিজ্ঞেস করা হয় সেই একই প্রশ্ন। নীরজের ৯০ মিটারের মাইলফলক স্পর্শ দেখতে আর কতদিন অপেক্ষা করতে হবে অনুরাগীদের? নীরজ বলে দেন, “এবার ৯০ মিটার নিয়ে সব প্রশ্ন শেষ করে দেব।” অর্থাৎ আসন্ন টুর্নামেন্টের জন্য তিনি যে ৯০ মিটার দূরত্বকেই পাখির চোখ করেছেন, সে কথাই স্পষ্ট করে দিলেন।

[আরও পড়ুন: আগামী মাস থেকে সোনা কেনার নিয়মে বদল, জেনে নিন প্রয়োজনীয় তথ্য]

আপাতত বিদেশে পুরোদমে ট্রেনিংয়ে ব্যস্ত তিনি। নীরজের কথায়, প্রস্তুতি সঠিক ভাবে না হলে কোনওকিছুতেই মন বসে না তাঁর। বাড়ি গিয়ে পরিবারের সঙ্গে সময় কাটালেও মাথায় ঘোরে ট্রেনিংয়ের কথাই। নীরজের সাফল্যের চাবিকাঠি হয়তো তাঁর এই একাগ্রতাতেই লুকিয়ে। সাফল্যের শিখরে ডানা মেলে উড়লেও পা দুটো মাটিতে রাখতেই ভালবাসেন তিনি। তাই এখনও জয়ের খিদে এতটুকু কমেনি।

২০০৮ অলিম্পিকে প্রথম ভারতীয় হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতে ইতিহাস গড়েছিলেন ভারতীয় তারকা শুটার অভিনব বিন্দ্রা। সাফল্যের শিখর ছুঁয়েছিলেন। একটা সময় যেন ভেবে পেতেন না, এরপর কী তাঁর লক্ষ্য! ভারতীয় হিসেবে দ্বিতীয় তারকা হিসেবে ব্যক্তিগত ইভেন্টে দেশকে সোনা এনে দেন নীরজ। কিন্তু তাঁর লক্ষ্য স্থির। প্রথমত, সময়ের সঙ্গে সঙ্গে জ্যাভলিন থ্রোয়ের দূরত্বকে আরও বাড়াতে চান তিনি। ৯০ মিটার, ৯৫ মিটার- এভাবেই এগোতে চান। আর দ্বিতীয়ত, একটি সোনা নয়, মাইকেল ফেল্পস, উসেন বোল্টের মতো অলিম্পিকের মঞ্চ থেকে ভারতকে আরও সোনা এনে দেওয়াই লক্ষ্য তাঁর। ২০২৪ প্যারিস অলিম্পিকের জন্য তাই প্রস্তুতিতে কোনও ঘাটতি রাখতে চাইছেন না নীরজ। আর তাঁর এই আত্মবিশ্বাসীই অনুরাগীদের প্রত্যাশা অনেকখানি বাড়িয়ে দিচ্ছে। 

[আরও পড়ুন: প্রথম ম্যাচেই ব্যাটিং বিপর্যয়, দিশাহীন বোলিং, হেরে মহিলাদের আইপিএল শুরু আরসিবির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement