shono
Advertisement

সভাপতি ‘পক্ষপাতদুষ্ট’অভিযোগে মাঠে নামেনি ইস্টবেঙ্গল! হকি লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান

রবিবার ক্লাব তাঁবুতে সংবর্ধনাও জানানো হয় হকি লিগের বিজয়ীদের।
Posted: 06:30 PM Mar 19, 2023Updated: 06:53 PM Mar 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হকি লিগে মোহনবাগানই যে চ্যাম্পিয়ন, সেই ঘোষণা ছিল কেবল সময়ের অপেক্ষা। আর রবিবার প্রেস বিজ্ঞপ্তি দিয়ে ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হল, বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবারের কলকাতা হকি লিগ জয়ী সবুজ-মেরুন ব্রিগেডই। ডার্বি থেকে ইস্টবেঙ্গল নাম তুলে নিতেই মোহনবাগানের ট্রফি নিশ্চিত হয়ে যায়।

Advertisement

রবিবার কলকাতা হকি লিগের গুরুত্বহীন হকি ডার্বিতে মোহনবাগানের (Mohun Bagan) বিরুদ্ধে নামার কথা ছিল ইস্টবেঙ্গলের। কিন্তু নির্ধারিত দিনের আগের রাতে বিস্ফোরক অভিযোগ তোলা হয় লাল-হলুদের তরফে। চিঠি পাঠিয়ে ডার্বি থেকে নাম তোলার কথা জানিয়ে দেন ইস্টবেঙ্গল। চিঠিতে অভিযোগ তোলা হয়, হকি বেঙ্গলের সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায় পক্ষপাতদুষ্ট।

[আরও পড়ুন: মাত্র ৩ হাজার টাকা ঘুষ নেওয়ায় অভিযোগে গ্রেপ্তার করে সিবিআই, থানাতেই মৃত্যু কনস্টেবলের!]

কিন্তু লাল-হলুদের তরফে কেন এমন অভিযোগ তোলা হয়? আসলে গত ১৯ ফেব্রুয়ারি ইস্টবেঙ্গল-মোহনবাগান হকি ডার্বি ঘিরে কার্যত রণক্ষেত্রের আকার ধারণ করে মহামেডান মাঠ। মোহনবাগান গ্যালারি থেকে ইস্টবেঙ্গল (East Bengal) কর্তাদের উদ্দেশে কটূক্তি করা হয় বলে অভিযোগ ওঠে। পালটা দেন ইস্টবেঙ্গল সমর্থকরাও। এরপরই দুই দলের সমর্থক, কর্তাদের মধ্যে বচসা থেকে হাতাহাতি পর্যন্ত পৌঁছে যায় পরিস্থিতি। চেয়ার ছোঁড়া, ইটবৃষ্টি- কিছুই বাদ যায়নি। পুলিশ এসে পরিস্থিতি সামলায়। ইস্টবেঙ্গলের দাবি, সেই ঘটনার নেপথ্যে হকি বেঙ্গলের সভাপতির ইন্ধন ছিল। আর এই পক্ষপাতদুষ্ট আচরণের অভিযোগ এনেই নাম তুলে নেয় ইস্টবেঙ্গল।

তবে চ্যাম্পিয়ন হওয়ায় মোহনবাগান তাঁবুতে খুশির আমেজ। একদিকে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান, আর অন্যদিকে হকিতেও এসেছে সেরার খেতাব। রবিবার তাই ক্লাব তাঁবুতে সংবর্ধনাও জানানো হয় হকি লিগের বিজয়ীদের।

[আরও পড়ুন: আইএসএল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল মোহনবাগান? কোন পুরস্কার কার দখলে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement