shono
Advertisement

কুস্তিগির বজরং পুনিয়াকে জমি দেওয়া যাবে না, বিক্ষোভে হরিয়ানার গ্রামবাসীরা

মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিং এবার বোমা ফাটালেন।
Posted: 10:10 PM May 21, 2023Updated: 11:28 PM May 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইচ্ছা ছিল কুস্তি অ্যাকাডেমি তৈরি করবেন। কিন্তু সেই পথে বাধা হয়ে দাঁড়িয়েছেন হরিয়ানার ঝাঝর গ্রামের বাসিন্দারা। এমনকী গ্রামবাসীদের বিক্ষোভের মুখেও পড়তে হচ্ছে কুস্তিগির বজরং পুনিয়াকে।

Advertisement

কিন্তু এহেন প্রতিবাদের কারণ কী? আসলে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী তারকার নামে একটি ৪ একর জমি দেওয়া হয়েছিল। যেখানে তিনি কুস্তি অ্যাকাডেমি গড়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু গ্রামবাসীদের দাবি, বেআইনিভাবে সেই জমিটি দেওয়া হয় পুনিয়াকে। এবং এ কাজে কুস্তিগিরের সঙ্গ দিয়েছে পঞ্চায়েত কমিটিও। গ্রামবাসীদের প্রশ্ন, এই এলাকা থেকে আরও অ্যাথলিট সাফল্য অর্জন করে অর্জুন সম্মান পেয়েছেন, আন্তর্জাতিক স্তরে কুস্তি খেলেছেন। তাহলে শুধু পুনিয়াকেই কেন জমি দেওয়া হল?

[আরও পড়ুন: চেন্নাই শিবিরে গৃহযুদ্ধ? ম্যাচ শেষে ধোনির সঙ্গে ঝামেলা, ‘কর্মফল পাবেই’, টুইট জাদেজার]

তাঁর আরও অভিযোগ, পঞ্চায়েত সচিবই বেআইনি ভাবে পুনিয়াকে জমিটি পাইয়ে দিয়েছেন। তাই তাঁরা চান, এই বিষয়টির তদন্ত হওয়া উচিত। এমনকী এই হুঁশিয়ারিও দেওয়া হয়েছে যে আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রক্রিয়া শুরু না হলে তাঁরা মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের দ্বারস্থ হবেন। প্রয়োজনে হাই কোর্ট ও সুপ্রিম কোর্টেও আবেদন জানাবেন। কিন্তু কোনওভাবেই সেখানে অ্যাকাডেমি হতে দেবেন না।

[আরও পড়ুন: সবুজ-মেরুন জার্সি পরায় ইডেনে ম্যাচ দেখতে ‘বাধা’, ক্ষোভ উগরে দিল মোহনবাগান]

এদিকে, মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিং এবার বোমা ফাটালেন। জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি জানিয়েছেন, তাঁর নার্কো টেস্ট, পলিগ্রাফ টেস্ট দিতে আপত্তি নেই। তবে তাঁর শর্ত হল, এই পরীক্ষা দিতে হবে বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাটকেও। পলিগ্রাফ টেস্টের মাধ্যমে কোনও ব্যক্তির সত্য কিংবা মিথ্যে মন্তব্য যাচাই করা হয়। এই শর্ত দিয়ে ব্রিজভূষণ আবারও যেন বুঝিয়ে দিতে চাইলেন, কুস্তিগিররা তাঁর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তুলেছেন।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement