shono
Advertisement

‘নার্কো টেস্টে রাজি কুস্তিগিররা, লাইভ টেলিকাস্ট হোক’, ব্রিজভূষণকে পালটা চ্যালেঞ্জ ভিনেশের

ব্রিজভূষণ জানিয়েছিলেন, শর্তসাপেক্ষে তিনি নার্কো টেস্ট দিতে রাজি। তার পালটা দিলেন কুস্তিগিররা।
Posted: 03:19 PM May 22, 2023Updated: 08:03 PM May 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুবিচারের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন আন্তর্জাতিক মঞ্চে পদকজয়ী কুস্তিগিররা। কিন্তু এখনও আশানুরূপ ফল মেলেনি। যৌন হেনস্তার অভিযোগে জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের হলেও তাঁকে এখনও গ্রেপ্তার করা হয়নি। এমনকী, ব্রিজভূষণ কড়া সুরে জানিয়ে দেন, শর্তসাপেক্ষে তিনি নার্কো কিংবা পলিগ্রাফ টেস্ট দিতে রাজি। এবার তারই পালটা দিলেন প্রতিবাদী কুস্তিগিররা।

Advertisement

যৌন হেনস্তার অভিযোগ এনে ব্রিজভূষণকে কাঠগড়ায় তুলেছেন সাত মহিলা কুস্তিগির। তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপের আশাতেই দিল্লির যন্তরমন্তরে আন্দোলন চালাচ্ছেন ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। কিন্তু প্রশাসনের তরফে কোনও ইতিবাচক ইঙ্গিত পাচ্ছেন না তাঁরা। এরই মধ্যে রবিবার ফেডারেশন সভাপতি বলে দেন, তাঁর নার্কো টেস্ট কিংবা পলিগ্রাফ টেস্ট দিতে আপত্তি নেই। তবে তাঁর শর্ত হল, এই পরীক্ষা দিতে হবে বজরং পুনিয়া এবং ভিনেশ ফোগাটকেও। পলিগ্রাফ টেস্টের মাধ্যমে কোনও ব্যক্তির সত্য কিংবা মিথ্যে মন্তব্য যাচাই করা হয়। এই শর্ত দিয়ে ব্রিজভূষণ আবারও যেন বুঝিয়ে দিতে চাইলেন, কুস্তিগিররা তাঁর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তুলেছেন।

[আরও পড়ুন: ‘শচীন-ধোনি অবসর নিলে, আমি পারব না?’, মদনের বক্তব্যে রাজনৈতিক ‘সন্ন্যাস’ গ্রহণের জল্পনা]

ব্রিজভূষণের সেই চ্যালেঞ্জ গ্রহণ করেই এবার পালটা হুঙ্কার দিলেন কুস্তিগিররা। সোমবার প্রতিবাদ মঞ্চ থেকে ভিনেশ ফোগাট বলেন, শুধু তাঁরা দু’জন নন, সমস্ত মহিলা কুস্তিগির এই চ্যালেঞ্জ নিতে তৈরি। ভিনেশের কথায়, “ব্রিজভূষণকে জানাতে চাই, শুধু ভিনেশ একা নয়, যে মহিলারা অভিযোগ জানিয়েছে, তারা সবাই নার্কো টেস্টে রাজি। তবে বিষয়টি লাইভ হওয়া উচিত যাতে গোটা দেশ দেখতে পায় যে মহিলাদের উপর কী অত্যাচার হয়েছে।” বজরং পুনিয়াও চান এই পরীক্ষার লাইভ টেলিকাস্ট হোক এবং সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে হোক। এবার দেখার এই ঘটনার জল আরও কতদূর গড়ায়।

[আরও পড়ুন: পুরনিয়োগ মামলায় CBI তদন্ত, নির্দেশ বহাল হাই কোর্টের অবসরকালীন বেঞ্চেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement