shono
Advertisement

ট্রেনিংয়ে গুরুতর চোট নীরজ চোপড়ার, টুর্নামেন্ট থেকে নাম তুললেন সোনার ছেলে

এশিয়ান গেমসের আগে তাঁর চোটে কপালে চিন্তার ভাঁজ দেশবাসীর।
Posted: 05:20 PM May 29, 2023Updated: 06:05 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও চোটের কবলে নীরজ চোপড়া। টুইট করে অনুরাগীদের নিজেই দিলেন দুঃসংবাদ। চোট এতটাই গুরুতর যে নেদারল্যান্ডসে আসন্ন টুর্নামেন্ট থেকেও নাম তুলে নিলেন তিনি।

Advertisement

সোমবার টুইটারে অলিম্পিকে সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার জানান, “সম্প্রতি ট্রেনিংয়ের সময় পেশিতে টান ধরেছিল। মেডিক্যাল পরীক্ষার পর আমি আর আমার টিম ঠিক করি চোট নিয়ে প্রতিযোগিতায় অংশ নেওয়ার ঝুঁকি নেব না। এর অর্থ হল হেঙ্গেলোয় আয়োজিত হতে চলা ফ্যানি ব্ল্যাঙ্কার্স-কোয়েন গেমসে অংশ নিতে পারব না। তবে আয়োজকদের আমার অগ্রিম শুভেচ্ছা।” এরপরই যোগ করেন, ফিট হওয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন তিনি। চেষ্টা করছেন যাতে জুনেই আবার ট্র্যাকে ফিরতে পারেন।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির ‘কিংপিন’ পার্থ, আদালতে বিস্ফোরক দাবি অর্পিতার আইনজীবীর]

আগামী ৪ জুন হেঙ্গেলোয় শুরু FBK গেমস। এশিয়ান গেমস আর চব্বিশের অলিম্পিকের আগে এই টুর্নামেন্টগুলিকেই প্রস্তুতি মঞ্চ হিসেবে কাজ লাগাতে চাইছিলেন নীরজ (Neeraj Chopra)। কিন্তু বাধা হয়ে দাঁড়াল চোট। উল্লেখ্য, সম্প্রতি প্রথম ভারতীয় হিসেবে বিশ্বের এক নম্বর জ্যাভলিন থ্রোয়ার হওয়ার নজির গড়েছেন নীরজ। গত ৫ মে দোহায় ডায়মন্ড লিগ সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার সৌজন্যেই ক্রমতালিকার শীর্ষে পৌঁছে যান তিনি। সেবার তাঁর জ্যাভলিন ৮৮.৬৭ মিটার দূরন্ত অতিক্রম করে। তবে এবছরই ৯০ মিটারে পৌঁছনোকেই পাখির চোখ করেছেন নীরজ চোপড়া।

আগামী ১৩ জুন ফিনল্যান্ডে পাভো নুর্মি গেমসে অংশ নেওয়ার কথা নীরজের। কিন্তু চোটের জন্য সেই প্রতিযোগিতায় আদৌ তিনি যোগ দেবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে আপামর ভারতবাসী নীরজের দ্রুত আরোগ্য কামনা করছেন।

[আরও পড়ুন: সেদিন বলেছিলেন, ‘দল ছাড়ার প্রশ্নই নেই’, তৃণমূলে যোগ দিয়ে আজ কী বলছেন বায়রন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement