কোর্টে ফিরছেন নাদাল, কেরিয়ারে ইতি টানার আগে ‘রাঙিয়ে’ দেওয়ার প্রতিশ্রুতি

07:22 PM Dec 01, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক বছর কোর্ট থেকে দূরে সরে ছিলেন। নতুন বছরের শুরুতেই টেনিস কোর্টে র‌্যাকেট নিয়ে নেমে পড়বেন।
তিনি রাফায়েল নাদাল (Rafael Nadal)। ভক্তদের উদ্দেশে স্পেনীয় টেনিস তারকার বার্তা, ”জানুয়ারির প্রথম সপ্তাহে ব্রিসবেনে দেখা হবে।”
২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল জানুয়ারিতে ব্রিসবেন আন্তর্জাতিকে খেলতে নামবেন। সোশাল মিডিয়ায় পোস্ট করা এক ভিডিও বার্তায় নাদালকে বলতে শোনা গিয়েছে, ”এক বছর প্রতিদ্বন্দ্বিতা না করার পরে এবার কোর্টে ফেরার পালা।”
আগেই ইঙ্গিত দিয়েছিলেন ২০২৪ সালেই তিনি বুট জোড়া তুলে রাখবেন। তবে কোর্ট থেকে চিরবিদায় নেওয়ার আগে চোটের কাছে হার মানতে চাননি ক্লে কোর্টের সম্রাট। কেরিয়ার শেষ করে দেওয়ার আগে রাঙিয়ে দিতে চান তিনি। সেই শপথ থেকেই হয়তো নতুন বছরের গোড়ায় প্রত্যাবর্তনের ভাবনা।  সেই কারণেই হয়তো বলেছেন, ”এভাবে শেষ হোক চাই না।” 

Advertisement

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বড় ধাক্কা, আয়োজনের দায়িত্ব থেকে সরে দাঁড়াল এই দেশ]

গত জানুয়ারির পর থেকে টেনিস কোর্টে আর দেখা যায়নি নাদালকে। অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন চোটের কবলে পড়েন এই স্পেনীয় তারকা। মে মাসে ফরাসি ওপেন শুরুর আগে নাদাল ঘোষণা করেছিলেন তিনি লাল মাটির কোর্টে নামতে পারবেন না। ক্লে কোর্টের অবিসংবাদি সম্রাট তিনি। ফরাসি ওপেন জিতেছেন রেকর্ড সংখ্যক ১৪ বার। চোট সারিয়ে কবে নাগাদ আবার কোর্টে ফিরতে পারবেন নাদাল, সেব্যাপারে সেই সময়ে নিশ্চিত ছিলেন না তিনি। নাদালকে বলতে শোনা গিয়েছিল, ২০২৪-এ ফিরতে পারেন টেনিস কোর্টে। সাংবাদিক বৈঠকে নাদালকে বলতে শোনা গিয়েছিল, ”পরিস্থিতি কীভাবে বদলে যায় তা কে বলতে পারে। আগামী বছরই হয়তো আমার শেষ।” 

নাদালের বর্ণময় কেরিয়ার হয়তো শেষ হবে আগামী বছরেই। সেই ইঙ্গিত যে আগেই দিয়েছেন তিনি। কোর্ট থেকে চিরবিদায় নিলেও কে ভুলবে নাদাল রূপকথা। এক লড়াকু যোদ্ধার গল্প তিনি তুলে ধরতেন টেনিস কোর্টে।

[আরও পড়ুন: ‘ওকে ললিপপ ধরিয়েছে’, জাতীয় দলে চাহাল ফেরায় কেন একথা বললেন ভাজ্জি?]

Advertisement
Next