প্রতিশ্রুতি দেওয়াই সার, এশিয়ান গেমসের পদকজয়ীদের এখনও আর্থিক পুরস্কারই দেয়নি কেরল

05:37 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাংঝৌ এশিয়ান গেমস (Asian Games) থেকে পদক জিতেছিলেন তাঁরা। কেরল সরকার প্রতিশ্রুতিও দিয়েছিল, রাজ্যের পদকজয়ী অ্যাথলিটদের আর্থিক পুরস্কার দেওয়া হবে। কিন্তু সেই প্রতিশ্রুতি দেওয়াই সার। এখনও পর্যন্ত এশিয়ান গেমস জয়ী কেরলের (Kerala) অ্যাথলিটরা এক পয়সাও পাননি।

Advertisement

১৮ অক্টোবর কেরল ক্যাবিনেট আলোচনায় বসেছিল। সিদ্ধান্ত হয়েছিল, এশিয়ান গেমসে সোনা জয়ী কেরলের অ্যাথলিটদের ২৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। রুপো এবং ব্রোঞ্জ জয়ী পদকজয়ীরা পাবেন যথাক্রমে ১৯ লাখ এবং ১২.৫ লাখ। 

[আরও পড়ুন: গ্লাভস জোড়া তুলে রাখলেন ‘স্পাইডারম্যান’ সুব্রত পাল, বর্ণময় কেরিয়ারে ইতি টানলেন]

এই পুরস্কার মূল্য অন্যান্য রাজ্যের পুরস্কার মূল্যের থেকে অনেকটাই কম। হরিয়ানার সোনা জয়ী অ্যাথলিটদের দেওয়া হয়েছে ৩ কোটি টাকা। রুপো ও ব্রোঞ্জ জয়ী অ্যাথলিটদের দেওয়া হয়েছে যথাক্রমে ১.৫ কোটি এবং ৭৫ লাখ। প্রতিশ্রুতি দেওয়ার পরেও কেরলের অ্যাথলিটদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢোকেনি এক পয়সাও। 

১৯ অক্টোবর কেরল সরকার সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল পদক জয়ী সংশ্লিষ্ট অ্যাথলিটদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এক সপ্তাহের মধ্যে প্রাইজ মানি পাঠানো হবে। কিন্তু এখনও পর্যন্ত সেই অর্থ পৌঁছয়নি অ্যাথলিটদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। হাংঝৌয়ে লং জাম্পে রুপো জিতেছিলেন অ্যান্সি সোজান। তিনি বলেন, ”ওঁরা বলেছিলেন এক সপ্তাহের মধ্যে আমরা  আর্থিক পুরস্কার পাব। কিন্তু দুমাসের উপরে হয়ে গেলেও প্রতিশ্রুতির ওই অর্থের জন্য আমি অপেক্ষায় রয়েছি।” 

ভারতীয় হকি দলের গোলকিপার শ্রীজেশ একই সুরে বলেছেন, ”ওরা আমার ব্যাঙ্ক ডিটেইলস পেয়ে গিয়েছে। কিন্তু আমার অ্যাকাউন্টে এখনও পর্যন্ত কোনও অর্থ জমা পড়েনি। তার পর থেকে কেউই আমার সঙ্গে যোগাযোগ করেনি।”  

[আরও পড়ুন: গম্ভীরের সঙ্গে ঝামেলার পর বড়সড় আইনি বিপাকে শ্রীসন্থ, পেলেন নোটিস]

Advertisement
Next