shono
Advertisement

৬০ বছর পর পাকিস্তানে ডেভিস কাপ খেলতে ভারত, রাষ্ট্রপতির সমান নিরাপত্তা খেলোয়াড়দের

বহুস্তরীয় নিরাপত্তার পাশাপাশি ভারতীয় দলের সঙ্গে সবসময়ে থাকবে দুটি এসকর্ট গাড়ি।
Posted: 11:54 AM Jan 30, 2024Updated: 12:17 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬০ বছর পরে পাকিস্তানে (Pakistan) খেলতে গিয়েছে ভারতীয় টেনিস দল। রাষ্ট্রপতির সমমর্যাদার নিরাপত্তা দেওয়া হচ্ছে ইউকি ভামব্রিদের। বহুস্তরীয় নিরাপত্তার পাশাপাশি ভারতীয় দলের সঙ্গে সবসময়ে থাকবে দুটি এসকর্ট গাড়ি। জানা গিয়েছে, হোটেল থেকে বেরনোর অনুমতি পাবেন না ভারতীয় টেনিস খেলোয়াড়রা। এছাড়াও প্রতিদিন সকালে খেলার কোর্ট পরিদর্শন করবে বম্ব ডিসপোজাল স্কোয়াড। ভারতীয়দের নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না পাক প্রশাসন।

Advertisement

১৯৬৪ সালের পর এই প্রথমবার পাকিস্তানের মাটিতে ডেভিস কাপ (Davis Cup) খেলবে ভারতের টেনিস দল। আগামী ৩ ও ৪ ফেব্রুয়ারি খেলা হবে ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্সে। তার আগে পাঁচ খেলোয়াড়-সহ মোট ৯ জনের ভারতীয় (India) কনটিনজেন্ট পৌঁছে গিয়েছে ইসলামাবাদে। তার পর থেকেই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে রোহিত রাজপালের দলের জন্য। পাকিস্তান টেনিস ফেডারেশনের পাশাপাশি ইসলামাবাদের পুলিশও রয়েছে টিম ইন্ডিয়ার নিরাপত্তার দায়িত্বে।

[আরও পড়ুন: টেস্ট দলে ডাক পেয়ে কটা নাগাদ আজাদ ময়দানে চলে যান সরফরাজ? জানলে চমকে যাবেন]

জানা গিয়েছে, প্রতিদিন সকালে ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্সে বিশেষ নজরদারি চালাবে বম্ব ডিসপোজাল স্কোয়াড। সেই সময়ে কেউই স্পোর্টস কমপ্লেক্সে ঢোকার অনুমতি পাবেন না। যতদিন ভারতীয় দল থাকবে প্রতিদিনই এই নিয়ম পালন করা হবে। এছাড়াও হোটেল থেকে বেরতে পারবেন না টেনিস তারকারা। শুধুমাত্র খেলার সময়ে হোটেল থেকে বেরবেন ভিভিআইপি গেট দিয়ে। একমাত্র দেশের রাষ্ট্রপতির জন্য ব্যবহার করা হয় এই গেট। কেবল ৫০০ জন দর্শক উপস্থিত থাকতে পারবেন ম্যাচের সময়ে।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন। ইতিমধ্যেই কড়া নিরাপত্তা গোটা রাজধানী শহরে। তার মধ্যেই সেদেশে খেলতে গিয়েছে ভারতীয় দল। পাকিস্তানের নিরাপত্তা আধিকারিক গুল রেহমান জানিয়েছেন, শহরে অতিরিক্ত ১০ হাজার সিসি ক্যামেরা বসানো হয়েছে। আকাশপথেও চলবে নজরদারি। সবমিলিয়ে, নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না পাকিস্তান।

[আরও পড়ুন: ‘আমার মেসেজগুলো কি পড়ার সময় পায়!’, ছেলে জোরাবরকে না পেয়ে একাকীত্বে ভুগছেন ধাওয়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement