shono
Advertisement

কয়েক মাসেই শাহিন আফ্রিদিতে মোহভঙ্গ, পাকিস্তানের অধিনায়ক পদে ফিরলেন বাবর

পাক ক্রিকেটে রাজকীয় প্রত্যাবর্তন বাবর আজমের।
Posted: 11:22 AM Mar 31, 2024Updated: 11:22 AM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র কয়েক মাসেই মোহভঙ্গ। পাকিস্তানের সাদা বলের অধিনায়কত্ব হারালেন শাহিন আফ্রিদি (Shaheen Shah Afridi)। পাক ক্রিকেটে রাজকীয় প্রত্যাবর্তন হল বাবর আজমের। ফের বাবরকে ওয়ানডে এবং টি-২০ অধিনায়ক করল পাক ক্রিকেট বোর্ড। আসন্ন টি-২০ বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দেবেন বাবর।

Advertisement

গত বছর ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে বাবরের (Babar Azam) নেতৃত্বেই খেলেছিল পাকিস্তান। কিন্তু খারাপ পাফরম্যান্সের জেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় দল। সমর্থক তথা বোর্ডের তীব্র সমালোচনার মুখেও পড়তে হয় তাঁকে। এর পরই জাতীয় দলে সব ধরনের ফরম্যাটে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। ফলে নতুন অধিনায়কের খোঁজ শুরু করে পিসিবি।

[আরও পডুন: ‘কুরুক্ষেত্র’ বারাকপুর, পার্থ-অর্জুনের ‘মহাভারতে’ শেষ হাসি কার? ফ্যাক্টর হবে বামেরা?]

ঠিক হয়, টেস্ট দলের নেতৃত্ব দেবেন মাসুদ। টি-টোয়েন্টির অধিনায়ক করা হয় তারকা পেসার শাহিন আফ্রিদিকে। কিন্তু কয়েক মাসের মধ্যেই শাহিন আফ্রিদিতে মোহভঙ্গ হল পিসিবির (PCB)। গত কয়েকটি ম্যাচে জঘন্য পারফরম্যান্সের পর পাক বোর্ড বুঝতে পেরেছে, নেতা হিসেবে বাকিদের থেকে এগিয়ে বাবরই। তার পরই বাবরকে অধিনায়ক পদে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছেন পাক বোর্ডের নয়া চেয়ারম্যান মহসিন নকভি। সামনেই টি-২০ বিশ্বকাপ। আফ্রিদির বদলে আমেরিকায় বিশ্বকাপ খেলতে বাবরের নেতৃত্বেই যাবে পাক দল।

[আরও পড়ুন: ‘ছাপরির বউ ছাপরি’, হার্দিকের ‘দুর্দিনে’ নেটিজেনদের কটাক্ষের শিকার স্ত্রী নাতাশা]

গত বছর ওয়ানডে বিশ্বকাপে (ICC World Cup) খারাপ পারফম্যানের পরই বাবরকে সরানো হয়েছিল পাক অধিনায়কের পদ থেকে। বছর ঘোরার আগেই আরও এক বিশ্বকাপের মঞ্চে প্রত্যাবর্তন হল অধিনায়ক বাবরের। এবার কি তাঁর দল ভালো পারফর্ম করবে? এবারেও কিন্তু দলের অন্দরে ক্রিকেটারদের মধ্যে দ্বন্দ্বের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ যে শাহিন আফ্রিদি বাবরের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন বলে অভিযোগ উঠেছিল, তিনি কিন্তু এখনও পাকিস্তান ড্রেসিং রুমে রয়ে গিয়েছেন। তাছাড়া টেস্টে এখনও পাক অধিনায়ক পদে থাকবেন শান মাসুদই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement