shono
Advertisement

প্রচুর ম্যাচ খেলার ধকল, ক্রিকেটারদের বিশ্রামের পক্ষে সওয়াল কোহলির

এদিকে বিশ্রামে থাকা পাণ্ডিয়া সোশ্যাল মিডিয়ায় ধরা দিলেন অন্য রূপে। The post প্রচুর ম্যাচ খেলার ধকল, ক্রিকেটারদের বিশ্রামের পক্ষে সওয়াল কোহলির appeared first on Sangbad Pratidin.
Posted: 04:22 PM Nov 15, 2017Updated: 10:52 AM Nov 15, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের প্রথম দু’টি টেস্টে কেন বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে? কেন দুরন্ত ফর্মে থাকা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকা সফরের আগে তাঁকে প্রস্তুতির সুযোগ দেওয়া হল না? পাণ্ডিয়ার বিশ্রাম নিয়ে এভাবেই নির্বাচকদের একহাত নিয়েছিলেন সমালোচকরা। তবে সে সবে জল ঢেলে দিয়েছিলেন পাণ্ডিয়াই। ভারতীয় দলের তরুণ তুর্কি জানিয়ে দেন, তিনি নিজেই বিশ্রাম চেয়েছিলেন। এবার তরুণ অল-রাউন্ডারের হয়ে সুর চড়ালেন বিরাট কোহলি।

Advertisement

ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে চোট পেয়েছিলেন হার্দিক। তারপরই বিশ্রামের জন্য অনুরোধ জানান তিনি। দ্রুত চোট সারিয়ে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য প্রস্তুত হতে চান। আর সেই কারণেই আপাতত তিনি দলের বাইরে। পাণ্ডিয়াকে হাতিয়ার করেই কোহলি জানিয়ে দিলেন প্রত্যেক ক্রিকেটারেরই পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন। বৃহস্পতিবার ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে তিনি বলছেন, “অনেকেই প্রশ্ন তোলেন এই ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হল, ওকে কেন হল না? প্রত্যেক ক্রিকেটার বছরে ৪০টা করে ম্যাচ খেলে। সারা বছরই অত্যন্ত চাপের মধ্যে থাকতে হয় সবাইকে। তবে তাদের মধ্যে সবাই টানা ৪৫ ওভার ব্যাট করে না বা টেস্টে ৩০ ওভার হাত ঘোরায় না। কিন্তু সেগুলো যাদের করতে হয়, তাদের তো আগে বিশ্রাম প্রয়োজন। তাই না? তাছাড়া বাইরে থেকে যাঁরা সমালোচনা করেন, তাঁরা শুধু ৪০টা ম্যাচই দেখেন। এটা বোঝেন না যে তার প্রস্তুতির জন্য কত বেশি সময় মাঠে সময় কাটাতে হয়।” সেই সঙ্গে খানিকটা বিরক্তি প্রকাশ করেই নিজের বিশ্রামের প্রসঙ্গে বললেন, “আমারও বিশ্রামের দরকার। আমি কি রোবট? আমার চামড়া কেটে দেখতে পারেন। আমার বিশ্রামের প্রয়োজন হলে আমি তা নিজেই জানাব।”

টানা ম্যাচ খেলার পর অবশেষে শ্রীলঙ্কা সফরে বিশ্রাম পেয়েছেন। সমালোচকদের উত্তর দিয়ে পাণ্ডিয়া জানিয়েছিলেন, “আমি এত ক্রিকেট খেলছিলাম যে এই চোটগুলো থেকেই যাচ্ছিল। এরপর তখনই মাঠে নামতে চাই, যখন পুরোপুরি সুস্থ হয়ে উঠব।” আগেই জানা গিয়েছিল, চণ্ডীমালদের বিরুদ্ধে শেষ টেস্ট এবং ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে কোহলিকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কঠিন লড়াইয়ের আগে বিরাটকে তরতাজা রাখতেই এমন সিদ্ধান্ত নিতে পারেন নির্বাচকরা। এবার কোহলির কথাতেও ইঙ্গিত মিলছে যে প্রোটিয়াদের বিরুদ্ধে অভিযান শুরুর আগে বিশ্রামে থাকতে পারবেন তিনি।

[বৃষ্টির জেরে বাতিল অনুশীলন, ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ঘিরে অনিশ্চয়তা]

এদিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ম্যাক্সিম স্টিড ম্যাগাজিনে পাণ্ডিয়ার নয়া লুক। হেয়ার স্টাইল থেকে পোশাক, সবকিছুই মধ্যেই রয়েছে আলাদা স্টাইলিশ লুক। তবে নেটিজেনদের অনেকেই পাণ্ডিয়ার এই চেহারাকে লেডি গাগার সঙ্গে তুলনা করেছেন। যদিও সেসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না অল-রাউন্ডার। তাঁর একটাই লক্ষ্য, চোট সারিয়ে দ্রুত দলে ফেরা।

[বড় ধাক্কা, ১৯৫৮-র পর প্রথমবার বিশ্বকাপে নেই ইটালি]

The post প্রচুর ম্যাচ খেলার ধকল, ক্রিকেটারদের বিশ্রামের পক্ষে সওয়াল কোহলির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement