shono
Advertisement
Kalyan Banerjee

ওয়াকফ আলোচনায় ধুন্ধুমার, বোতল ভেঙে জখম কল্যাণ, সংসদীয় কমিটির বৈঠক থেকে 'সাসপেন্ড' TMC সাংসদ

ওয়াকফ বিল নিয়ে আলোচনার মধ্যেই বিজেপি ও তৃণমূল সাংসদদের মধ্যে তীব্র বচসা বাঁধে।
Published By: Paramita PaulPosted: 03:10 PM Oct 22, 2024Updated: 06:06 PM Oct 22, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: যৌথ সংসদীয় কমিটির বৈঠকে ধুন্ধুমার। ওয়াকফ বিল নিয়ে আলোচনা চলাকালীন বিজেপি ও তৃণমূল সাংসদদের মধ্যে তীব্র বচসা বাঁধে। কথা কাটাকাটির মাঝে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়(Kalyan Banerjee) সামনে থাকা কাঁচের বোতল ছুড়ে মারেন বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর। তখনই কাঁচ ভেঙে সাংসদের তর্জনী ও বুড়ো আঙুলে চোট লাগে। সূত্রের খবর, এই ঘটনায় যৌথ সংসদীয় কমিটির পরবর্তী একটি বৈঠকের জন্য তৃণমূল সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। 

Advertisement

মঙ্গলবার ওয়াকফ বিল নিয়ে আলোচনা চলছিল যৌথ সংসদীয় কমিটির বৈঠকে। সেই আলোচনা ক্রমেই উত্তপ্ত হয়ে ওঠে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর, তমলুকের বিজেপি  সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তখনই সামনে রাখা কাঁচের জলের বোতল ছোড়েন। হাতে চোট পান শ্রীরামপুরের তৃণমূল সাংসদ। 

এর পরই বৈঠক থেকে বেরিয়ে যান কল্যাণ। দেখা যায়, এআইএমআইএমের প্রধান আসাউদ্দিন ওয়েইসি তাঁকে ধরে নিয়ে বের হন। পাশে ছিলেন আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং। সেখান থেকে বেরিয়ে স্যুপ খেতে দেখা যায় তাঁদের। বিষয়টি নিয়ে তৃণমূল সাংসদকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, "মিটিংয়ের ভিতরের ঘটনা বাইরে আলোচনা করা যায় না।"

লোকসভায় ওয়াকফ সংশোধনী বিল পেশ হলেও বিরোধীদের আপত্তিতে তা পাশ করাতে পারেনি সরকার। বিলটিকে পাঠানো হয়েছে যৌথ সংসদীয় কমিটিতে। এই বিল নিয়ে আলোচনার জন্য ৩১ সদস্যের কমিটি গড়েছে কেন্দ্র। যার চেয়ারপার্সন করা হয়েছে বিজেপি সাংসদ জগদম্বিকা পালকে। সেই কমিটির বৈঠকেই এদিন তুমুল উত্তেজনা ছড়াল। রক্তাক্ত হলেন তৃণমূল সাংসদ। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যৌথ সংসদীয় কমিটির বৈঠকে ধুন্ধুমার।
  • ওয়াকফ বিল নিয়ে আলোচনা চলাকালীন বিজেপি ও তৃণমূল সাংসদদের মধ্যে তীব্র বচসা বাঁধে।
  • কথা কাটাকাটির মাঝে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় সামনে থাকা কাঁচের বোতল ছুড়ে মারেন বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর।
Advertisement