shono
Advertisement

ফ্রেঞ্চ লিগে সাঁ জাঁ-র হার, কাজে এল না মেসি-এমবাপে ম্যাজিক

সমতা ফেরানোর সুযোগ নষ্ট করেন এমবাপে।
Posted: 11:03 AM Jan 16, 2023Updated: 03:49 PM Jan 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাগজ-কলমে অন্যতম সেরা আক্রমণভাগ প্যারিস সাঁ জাঁর (PSG)। কিলিয়ান এমবাপের (Mbappe) মতো একজন ফিনিশার রয়েছেন, যিনি যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন। রয়েছেন  লিও মেসি (Lionel Messi) নামের এক ফুটবল জাদুকর। আছেন নেইমারও (Neymar)। তবুও প্যারিস সাঁ জাঁ-কে হারতে হল লিগ ওয়ানের ম্যাচে। লিগ ওয়ানে রেঁনের কাছে ১-০ গোলে হার মানল মেসি-এমবাপে-নেইমারের পিএসজি। এই ম্যাচ হারার ফলে অবশ্য লিগ তালিকায় সাঁ জাঁর অবস্থানের কোনও পরিবর্তন হল না। তারা শীর্ষেই রইল। 

Advertisement

লিগে একনম্বর স্থানে থাকলেও প্রতিপক্ষ রেঁনের বিরুদ্ধে সাঁ জাঁ কিন্তু সেরকম দাপট দেখাতে পারে না। পরিসংখ্যান তেমনটাই বলছে। আগের তিন বারের সাক্ষাতে এক বার ড্র হয়েছে সাঁ জাঁ-র সঙ্গে। বাকি দুটিতে হার মেনেছে নেসি-নেইমারের ক্লাব। এবারও প্যারিস সাঁ জাঁকে হার মানতে হল।  

[আরও পড়ুন: এল ক্লাসিকোতে হার রিয়ালের, ঝড় তুলে স্প্যানিশ সুপার কাপ জিতল বার্সেলোনা]

 

বছরের একেবারে প্রথম থেকে প্যারিস সাঁ জাঁ-র জার্সিতে মাঠে নামেননি এমবাপে। বন্ধু আশরাফ হাকিমির সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। এই দু’ জনের বন্ধুত্ব নিয়ে কত গল্প। কাতার বিশ্বকাপে এমবাপের ফ্রান্সের কাছে হেরেই স্বপ্ন ভেঙে গিয়েছিল হাকিমির মরক্কোর। কাতার বিশ্বকাপ এখন অতীত। পিএসজি কোচ গালতিয়ের দুই বন্ধুকে মাঠে নামান খেলার ৫৬ মিনিটে।

 

কিন্তু পিএসজি গোল হজম করে বসে ৬৫ মিনিটে। রেঁনের হয়ে গোলটি করেন হামারি ট্রাওরে। অবশ্য় এর ঠিক পাঁচ মিনিট পরেই সমতা ফেরানোর সুযোগ পেয়ে গিয়েছিল পিএসিজ। মেসির কাছ থেকে বল পেয়ে এমবাপে একাই রেঁনের ডিফেন্সে কাঁপুনি ধরিয়ে দেন। কিন্তু রেঁনের আগুয়ান গোলকিপারকে সামনে পেয়েও গোল করতে পারেননি এমবাপে। অবিশ্বাস্য মিস তাঁর। এই এমবাপেই বিশ্বকাপ ফাইনালে হাতের মুঠো থেকে বেরিয়ে যাওয়া ম্যাচে ফিরিয়েছিলেন ফ্রান্সকে। কিন্তু লিগ ওয়ানের খেলায় নিজের দলকে আর বাঁচাতে পারলেন না। উজ্জীবিত রেঁনের কাছে হার মানতে হল গালতিয়ের-এর দলকে।  

[আরও পড়ুন: ‘মাইলস্টোন ছোঁয়ার কোনও তাড়া আমার নেই’, অতিমানবীয় ইনিংস খেলার পর বলছেন কোহলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement