shono
Advertisement

PSG ছাড়ছেন, জল্পনায় সিলমোহর দিলেন এমবাপে, এবার কি রিয়াল মাদ্রিদ?

দীর্ঘদিন ধরে এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার জল্পনা চলছে।
Posted: 09:55 AM Feb 16, 2024Updated: 12:46 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ‌্যাম্পিয়ন্স লিগের (UCL) প্রি-কোয়ার্টার ফাইনালে প্রথম পর্বের ম‌্যাচে জেতার পর চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই বিস্ফোরণ ঘটালেন কিলিয়ান এমবাপে। বৃহস্পতিবার রাতে ফরাসি তারকা তাঁর ক্লাব পিএসজিকে (PSG) জানিয়ে দিলেন, চলতি মরশুম শেষ হলেই ক্লাব ছাড়ছেন। আর তিনি পিএসজিতে খেলবেন না। তিনি ক্লাব কর্তাদের জানিয়েছেন, মরশুম শেষ হলেই তিনি ক্লাব ছাড়তে চান। এবং এমবাপের এই বিবৃতি প্রকাশ হতেই মোটামুটি একটি বিষয় পরিষ্কার, ফ্রি ট্রান্সফারেই তিনি নতুন ক্লাবে সই করতে চলেছেন।

Advertisement

জল্পনা চলছে, পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে (Real Madrid) যোগ দিতে পারেন এমবাপে। দুই পক্ষের মধ্যে কথাবার্তাও নাকি অনেকদূর এগিয়েছে। তবে বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, ক্লাব ছাড়ার বিষয়ে সব শর্তে এখনও দু’পক্ষ সম্মতিতে আসতে পারেনি। কথাবার্তা চূড়ান্ত হলেই আনুষ্ঠানিকভাবে ফরাসি তারকা পিএসজি ছাড়ার বিষয়টি জানাবেন। একইসঙ্গে জানা গিয়েছে, চুক্তি শেষ না হওয়া পর্যন্ত পিএসজির হয়ে সমস্ত দায়িত্বই পালন করবেন এমবাপে (Kylian Mbappé)।

[আরও পড়ুন: সন্দেশখালির অশান্তির মাঝেও নদীবক্ষে প্রেম দিবস পালন নুসরতের! তোপ বিজেপির]

গত বছরেই এমবাপে পিএসজির সঙ্গে তাঁর চুক্তি পুনর্নবীকরণ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাই কোনও ট্রান্সফার ফি ছাড়াই নতুন দলে যোগ দেওয়ার সুযোগ ছিল তাঁর কাছে। এমবাপে খুব শিগগিরই রিয়াল মাদ্রিদের সঙ্গে একটি প্রাক-চুক্তি চুক্তি ঘোষণা করবেন বলে শোনা যাচ্ছে। সূত্রের খবর পিএসজি ৭২ মিলিয়ন ইউরো বেতন বৃদ্ধি করার প্রস্তাব দিয়েছিল এমবাপেকে। সেই প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পুরনো ক্লাবের জার্সি গায়ে চাপাতে চলেছেন।

[আরও পড়ুন: মিমির ইস্তফা: শতাব্দী, জুনের সঙ্গে তুলনা করেও মমতার কোর্টে বল ঠেললেন কুণাল]

এদিকে, পিএসজি বুধবার রাতে চ‌্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম পর্বের ম‌্যাচে ২-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। এই ম‌্যাচে গোলও করেছেন এমবাপে। গোল করার পরই ক্লাব ছাড়ার ঘোষণা করে দিলেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement