shono
Advertisement

আফগানদের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলের নেতা রাহানে, ওয়ানডে দলে ফিরলেন রায়ডু

কোহলির পরিবর্ত কে? একনজরে দেখে নিন ঘোষিত টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ভারতীয় দল। The post আফগানদের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলের নেতা রাহানে, ওয়ানডে দলে ফিরলেন রায়ডু appeared first on Sangbad Pratidin.
Posted: 08:11 PM May 08, 2018Updated: 08:26 PM May 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারও ভাগ্যে শিঁকে ছিঁড়ল না। বিরাট কোহলির পরিবর্তে আসন্ন আফগানিস্তান টেস্টের জন্য ১৫ জনের দলে ঠাঁই হল না আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটসম্যান শ্রেয়াশ আইয়ারের। ক্যাপ্টেন কোহলির বিকল্প হিসেবে দলে ঢুকলেন করুণ নায়ার। মঙ্গলবার আফগানিস্তান টেস্টের পাশাপাশি, আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ওয়ানডে দলও ঘোষণা করল বিসিসিআইয়ের নির্বাচন কমিটি।

Advertisement

জুন মাসে সারের হয়ে প্রথমবার কাউন্টি ক্রিকেটের বাইশ গজে নামবেন বিরাট কোহলি। সেই ফাঁকে হয়তো দলে সুযোগ পাবেন শ্রেয়াশ। এমনটাই ধারণা ছিল ক্রিকেট বিশেষজ্ঞদের। কিন্তু তেমনটা হল না। তবে প্রত্যাশিতভাবেই অজিঙ্ক রাহানেকে নেতা হিসেবে বেছে নিয়েছেন নির্বাচকরা। টেস্ট দলে ফিরেছেন দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। একনজরে দেখে নেওয়া যাক ১৫ জনের ভারতীয় টেস্ট দল।

[আরসিবি’র বড় ভক্ত! অঙ্ক কষে এভাবেই প্রিয় দলকে প্লে-অফে পৌঁছে দিলেন ফ্যান]

রাহানে (অধিনায়ক), পূজারা, ধাওয়ান, মুরলী বিজয়, কে এল রাহুল, করুণ নায়ার, ঋদ্ধিমান সাহা, অশ্বিন, জাদেজা, কুলদীপ যাদব, উমেশ যাদব, মহম্মদ শামি, হার্দিক পাণ্ডিয়া, ইশান্ত শর্মা এবং শার্দুল ঠাকুর। আগামী ১৪ জুন আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টটি হবে বেঙ্গালুরুতে।

টেস্টে না থাকলেও আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের সঙ্গে যোগ দেবেন কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও দলের নেতৃত্ব দেবেন তিনি। টি-টোয়েন্টি সিরিজ দু’টির জন্য ভারতীয় দল এরকম।

কোহলি (অধিনায়ক), ধাওয়ান, রোহিত, কে এল রাহুল, রায়না, মণীশ পাণ্ডে, ধোনি, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক, চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরাহ এবং সিদ্ধার্থ কৌল।

টেস্ট দলে জায়গা না হলেও ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে থাকছেন শ্রেয়াশ। চলতি আইপিএলে নজরকাড়া পারফরম্যান্সের সৌজন্যে দলে ঢুকলেন আম্বাতি রায়ডু এবং সিদ্ধার্থ কৌলও। ওয়ানডে সিরিজের জন্য বাকি দল মোটামুটি একইরকম।

কোহলি (অধিনায়ক), ধাওয়ান, রোহিত, কে এল রাহুল, শ্রেয়াশ, রায়ডু, ধোনি, কার্তিক, চাহাল, কুলদীপ, ওয়াশিংটন, ভুবনেশ্বর, বুমরাহ, হার্দিক, সিদ্ধার্থ এবং উমেশ যাদব। ইংল্যান্ড ‘এ’ এবং ওয়েস্ট ইন্ডিজ ‘এ’-র বিরুদ্ধে চারদিনের ম্যাচ এবং ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় ‘এ’ দলও ঘোষিত হয়েছে এদিন। প্রতিটি দলেই তরুণদের আধিক্যই স্পষ্ট।

[অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন-রাতের টেস্ট খেলছে না ভারত]

The post আফগানদের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলের নেতা রাহানে, ওয়ানডে দলে ফিরলেন রায়ডু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement