shono
Advertisement

দ্বিতীয় টেস্টে অভিষেক এক তরুণের, জাদেজা-রাহুলের বদলে কাদের দলে নিল ভারত?

টসে জিতে ব্যাট করবে ভারত।
Posted: 09:11 AM Feb 02, 2024Updated: 01:13 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট অভিষেক হল রজত পাটিদারের। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের (India vs England) প্রথম একাদশে সুযোগ পেলেন ব্যাটার। সেই সঙ্গে দলে ফিরেছেন কুলদীপ যাদব এবং মুকেশ কুমার। এদিনের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে। আলোচনায় থাকলেও টেস্ট খেলার সুযোগ হল না সরফরাজ খানের। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে, প্রত্যাশামতো টেস্ট অভিষেক হল পাক বংশোদ্ভূত ব্রিটিশ স্পিনার শোয়েব বশিরের।

Advertisement

আগেই জানা গিয়েছিল, দ্বিতীয় টেস্টে খেলবেন না বিরাট কোহলি। পরে চোটের জন্য ছিটকে যান রবীন্দ্র জাদেজা ও কে এল রাহুল। তাঁদের পরিবর্তে দলে নেওয়া হয় ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ছন্দে থাকা সরফরাজকে। অনেকেই সওয়াল করেছিলেন, সিরিজে পিছিয়ে থাকা অবস্থায় ভারতের উচিত সরফরাজকেই প্রথম একাদশে রাখা। তবে সেটা হল না। জীবনের প্রথম টেস্ট খেলতে নামছেন রজত পাটিদার। 

[আরও পড়ুন: আজই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে শপথ চম্পাই সোরেনের, কাটছে না অপারেশন লোটাসের আশঙ্কা]

অন্যদিকে, জাদেজার পরিবর্ত হিসাবে দলে ফিরেছেন কুলদীপ। এছাড়াও বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে। তাঁর পরিবর্তে দলে রাখা হয়েছে মুকেশ কুমারকে। টস করতে এসে রোহিত বলেন, “হায়দরাবাদে যা হয়েছে সেটা অতীত। আপাতত সামনের দিকে এগোতে চাই। দল হিসাবে আমাদের কী কী করা উচিত সেটা নিয়েও কথা হয়েছে।” টসে জিতে প্রথমে ব্যাট করবে ভার‍ত। 

অন্যদিকে, ম্যাচের আগের দিনই প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছিল ইংল্যান্ড। ভিসা সমস্যা কাটিয়ে ফেরা শোয়েব বশিরের অভিষেক হল এদিনের ম্যাচে। দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসনও।  

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাটিদার, শ্রেয়স আইয়ার, শ্রীকর ভরত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জশপ্রীত বুমরাহ, মুকেশ কুমার। 

[আরও পড়ুন: শুরু মাধ্যমিক, সুষ্ঠু ব্যবস্থাপনায় বদ্ধপরিকর পর্ষদ

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement