shono
Advertisement

‘জানি না ওকে কেন অধিনায়ক করা হল?’, আইপিএল ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্তে অবাক অশ্বিন

চলতি আইপিএলে অধিনায়ক বদলেছে একাধিক ফ্র্যাঞ্চাইজি।
Posted: 03:36 PM Mar 23, 2024Updated: 03:36 PM Mar 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : তাঁকে কিনতে কুড়ি কোটির টাকা বেশি খরচ করেছে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এবারের আইপিএল অভিযানে প্যাট কামিন্সের (Pat Cummins) অধিনায়কত্বেই নামতে চলেছে কমলা বাহিনী। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাঠে নামার আগেই সানরাইজার্সের সিদ্ধান্তের সমালোচনা করলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)।

Advertisement

গত বছর কামিন্সের নেতৃত্বেই ষষ্ঠ বারের জন্য বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। তার পরই আইপিএলের মিনি নিলামে বিরাট অঙ্কে তাঁকে কিনে নেয় হায়দরাবাদের দল। দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামের বদলে কামিন্সকেই নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়। সানরাইজার্স টিম ম্যানেজমেন্টের সেই সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুললেন অশ্বিন।

[আরও পড়ুন : ‘মাহিভাই সবসময় পাশে ছিল’, প্রথম ম্যাচ জিতে জানালেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ]

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে মার্করামের নেতৃত্বে পর পর দু’বছর ট্রফি জিতেছে সানরাইজার্সের ফ্র্যাঞ্চাইজি। তার পরেও কেন মার্করামকে অধিনায়কত্ব সরিয়ে দেওয়া হল? সেটাই অবাক করেছে ভারতীয় স্পিনারকে। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, “গত দু’বছর দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে ট্রফি জিতেছে সানরাইজার্স। দুটো অসাধারণ দল তৈরি করতে পেরেছিল তারা। সত্যি কথা বলতে, এবার তারা প্যাট কামিন্সকে অধিনায়ক করায় আমি একটু অবাকই হয়েছি। আমার মনে হয়েছিল, ওরা হয়তো মার্করামকেই অধিনায়ক রাখবে।”

পাশাপাশি ৩৭ বছর স্পিনারের মতে দল তৈরি করতে রীতিমতো সমস্যায় পড়বেন কামিন্স। তাদের দলে বিদেশি তারকার ছড়াছড়ি, তাই প্রথম একাদশ বেছে নেওয়া দুশ্চিন্তার কাজ হবে। এ বিষয়ে পরামর্শও দিয়েছেন অশ্বিন। তিনি বলেন, “ওরা মার্করাম, কামিন্স, হেনরিক ক্লাসেন ও ওয়ানিন্দু হাসারঙ্গাকে প্রথম দলে রাখবে। ট্রাভিড হেড থাকবে বিকল্প হিসেবে। হাসারাঙ্গা ওদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। যদি কোনও মাঠে হাসারঙ্গাকে ব্যবহার না করে, তাহলে ফারুকি বা মার্কো জানসেনকে খেলাতে পারে।”

[আরও পড়ুন : ইডেনে মুখোমুখি দুই অজি বোলার, স্টার্ক সম্পর্কে কী বলছেন হায়দরাবাদ অধিনায়ক কামিন্স?]

২০২৩-এর আইপিএলে সবার তলায় ছিল সানরাইজার্স। ১৪টি ম্যাচে পেয়েছিল মাত্র ৮ পয়েন্ট। শনিবার সন্ধ্যায় ইডেনে প্যাট কামিন্সের হাত ধরে নাইটদের বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর অভিযানে নামছে হায়দরাবাদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement