shono
Advertisement

Rinku Singh: একদিনের ক্রিকেটেও অনায়াসে পারফর্ম করবেন রিঙ্কু! দাবি তাঁর কোচের

দাপটের সঙ্গে এগোচ্ছেন রিঙ্কু।
Posted: 10:32 AM Nov 28, 2023Updated: 10:32 AM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের ১৮ আগস্ট আন্তর্জাতিক মঞ্চে পা রেখেছিলেন। ঝুলিতে মাত্র ৭টি টি-টোয়েন্টি ম্যাচ। মোট রান ১২৮। তবে চোখে পড়ার মতো ব্যাপার হল তাঁর গড় এবং স্ট্রাইকরেট। ১২৮ গড়ের পাশাপাশি এই বাঁহাতি ব্যাটারের স্ট্রাইক রেট হল ২১৬.৯৪। মারমুখী মেজাজে ব্যাট করার জন্য স্বভাবতই সবার মন কেড়ে নিয়েছেন রিঙ্কু সিং (Rinku Singh)।

Advertisement

অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ১৪ বলে ২২ রানে অপরাজিত থাকার পর এবার মাত্র ৯ বলে অপরাজিত ৩১। প্রথম ম্যাচে ১৫৭.১৪ স্ট্রাইকরেট বজায় রাখার পর, দ্বিতীয় ম্যাচে স্ট্রাইকরেট চোখ কপালে তুলে দেবে। ৩৪৪.৪৪। রিঙ্কু শেষ দিকে ব্যাট করতে নামলেই চার-ছক্কা জলের মতো ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আর তাই কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত (Chandrakant Pandit) মনে করেন, দরকারে রিঙ্কু একদিনের ক্রিকেটেও সাফল্য পেতে পারে।

[আরও পড়ুন: ভারতের সামনে সিরিজ জয়ের হাতছানি, বৃষ্টি কি ভিলেন হয়ে দাঁড়াবে?]

রিঙ্কুকে জড়িয়ে ধরেছেন চন্দ্রকান্ত। গত আইপিএল-এ এমন মুহূর্তে বারবার দেখা গিয়েছে। ফাইল ছবি

চন্দ্রকান্ত পণ্ডিত বলেন, “রিঙ্কু ওর কেরিয়ারের সবচেয়ে ভালো জায়গায় রয়েছে। তাই আমার বিশ্বাস একদিনের ক্রিকেটেও রিঙ্কু ভালো পারফর্ম করবে। ও সবসময় নিজের শটের কথা ভাবে না। ভীষণ ক্যালকুলেটিভ অ্যাপ্রোচ ওর মধ্যে দেখা যায়। যদি কেউ ওর ব্যাটিং ভালো করে লক্ষ্য করেন, তাহলে সে বুঝতে পারবেন যে রিঙ্কু বল প্রতি রান কত তুলতে হবে সেই হিসেবে খেলে। ম্যাচটা কীভাবে শেষ করে আসা যায়, কিংবা ওভার থাকতে দলকে জয় এনে দেওয়া যায় রিঙ্কু সেটা নিয়ে ভাবনাচিন্তা করে।”

কিন্তু স্লগ ওভারে চাপের মুহূর্তে কীভাবে বাইশ গজে ঝড় তুলে দেন রিঙ্কু? চন্দ্রকান্ত পণ্ডিত ফের যোগ বলছিলেন, “রিঙ্কু সাধারণত ছয় নম্বরে ব্যাট করে। তাই ও জানে এই পজিশনে কীভাবে ব্যাট করতে হয়।” এর পর তিনি ফের বলেন, “ডেথ ওভারের বিপক্ষের বোলাররা অনেক পরীক্ষা-নিরীক্ষা করে। রিঙ্কু শুধু দেখি বল পিচের কোথায় পড়ছে। সেটা দেখেই শট মারে। তবে শট মারার সময় সেই বলটা স্লোয়ার না দ্রুত গতির, সেটা খেয়াল রাখতেই হয়। তবে আমি নিশ্চিত একদিনের ফরম্যাটেও সুযোগ পেলে সমানভাবে দায়িত্ব সামলাতে পারবে ও।”

[আরও পড়ুন: ফের মহানুভবতার পরিচয় দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! কিন্তু কীভাবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement