shono
Advertisement

‘এখনও ফুরিয়ে যাইনি’, সবচেয়ে বেশি বয়সে বিশ্বের এক নম্বর হয়ে ইতিহাস বোপন্নার

বয়স যে শুধুই সংখ্যা, তা প্রমাণ করে দিলেন ভারতীয় টেনিস তারকা রোহন বোপন্না।
Posted: 10:58 AM Jan 24, 2024Updated: 11:28 AM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে বলে, ইচ্ছাশক্তির সামনে বাধা হয়ে দাঁড়ায় বয়স? বয়স যে শুধুই সংখ্যা, তা প্রমাণ করে দিলেন রোহন বোপন্না। সবচেয়ে বেশি বয়সে টেনিস ডাবলসে বিশ্বের এক নম্বর হওয়ার নজির গড়লেন ভারতীয় তারকা। ইতিহাসে নাম লিখিয়েই বলে দিলেন, “এখনও ফুরিয়ে যাইনি।”

Advertisement

চলতি অস্ট্রেলিয়ান ওপেনে ম্যাথিউ এবডজেনের সঙ্গে জুটি বেঁধে খেলছেন বোপন্না। আর পুরুষ ডাবলসের সেমিফাইনালে পৌঁছতেই নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন তিনি। বিশ্বের প্রথম তারকা হিসেবে ৪৩ বছর বয়সে পুরুষ ডাবলসের ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করলেন তিনি। টুর্নামেন্টে তিন নম্বরে থেকে শুরু করেছিলেন। শেষ চারে পৌঁছতেই ক্রমতালিকায় উন্নতি ঘটে তাঁর। কোয়ার্টার ফাইনালে বোপন্না-ম্যাথিউ হারান আর্জেন্টিনার ম্যাক্সিমো গঞ্জালেজ এবং আন্দ্রে মলতেনিকে।

[আরও পড়ুন: ‘রামচন্দ্র’ই পেলেন না রামলালার দর্শন! অযোধ্যা গিয়েও হতাশ অরুণ গোভিল]

নজির গড়ে বোপন্না বলেন, “প্রথমেই সকলকে ধন্যবাদ জানাই। এই টুর্নামেন্টে গত ২০ বছর ধরে খেলছি। দারুণ লাগে। আর আজ একনম্বরে পৌঁছে ভীষণ গর্ব হচ্ছে। এখনও ফুরিয়ে যাইনি। তবে এর জন্য আমার গোটা টিম, পরিবার, কোচ, ফিজিও এবং যাঁরা আমায় সর্বক্ষণ উৎসাহ দিয়েছেন, সেই সকলকে ধন্যবাদ। তাঁদের ভূমিকা ছাড়া এভাবে এগোতে পারতাম না। ভারত এবং ভারতীয়দের জন্য এমন একটা মাইস্টোনের খুব দরকার ছিল।”

দীর্ঘ ১৭ বারের চেষ্টায় অবশেষে অস্ট্রেলীয় ওপেনের শেষ চারে পৌঁছতে সফল হয়েছেন বোপন্না। স্বাভাবিক ভাবেই আনন্দের সঙ্গে ফাইনালে ওঠার চাপ টেনশনও কাজ করছে। চিনের ঝিজেন ঝাং এবং চেক প্রজাতন্ত্রের টমাসকে হারিয়ে ফাইনালে পৌঁছনোই এখন পাখির চোখ রোহন-ম্যাথিউর।

[আরও পড়ুন: কেষ্টতেই ভরসা! অনুব্রতর পদ্ধতিতেই বীরভূমে সংগঠন পরিচালনার নির্দেশ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement