shono
Advertisement

‘আন্তর্জাতিক ম্যাচ আর আইপিএল তো এক নয়’, হঠাৎ এত চিন্তিত কেন রোহিত?

জেনে নিন রোহিতের মাথাব্যথার আসল কারণ।
Posted: 08:35 PM Jan 11, 2024Updated: 08:35 PM Jan 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৪ মাস পরে দেশের জার্সিতে টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরেছেন রোহিত শর্মা (Rohit Sharma)। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নেমে হিটম্যান জানিয়ে দিলেন, টি-টোয়েন্টি দলে না থাকলেও রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথাবার্তা বলতেন তিনি। দলে নেই বলে কোচ এবং সতীর্থদের সঙ্গে যে তাঁর যোগোযাগ ছিল না, তা নয়। বরং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup ) নিয়ে রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা ক্রমাগত আলোচনা চালিয়ে গিয়েছেন। কিন্তু আসন্ন বিশ্বকাপের আগে কম সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে উদ্বিগ্ন রোহিত। 
আফগানিস্তানের বিরুদ্ধে টসের সময়ে রোহিত শর্মা বলেন, ”গত বছরের প্রায় পুরো সময়টায় আমি দলের সঙ্গে ছিলাম না। তবে আমি রাহুল ভাইয়ের সঙ্গে কথাবার্তা বলতাম। কী ভাবে এগোতে হবে, কী করতে হবে, সে সব নিয়ে আলোচনা হতো। বোঝার চেষ্টা করতাম একটা দল হিসেবে আমাদের কী করা উচিত। কথাবার্তার মাধ্যমে এটা বুঝেছি জেতা ছাড়া দ্বিতীয় কোনও উপায় নেই। জয়টাই সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার।” 

Advertisement

[আরও পড়ুন: সামনেই আইপিএল, নেটে ‘মাহি মার রাহা হ্যায়’ মেজাজে ধোনি, দেখুন ভিডিও]

টি-টোয়েন্টি বিশ্বকাপ আর ঠিক পাঁচ মাস পরে। আর এই মেগা ইভেন্টের আগে ভারত কিন্তু পর্যাপ্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ পাচ্ছে না। আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। যা শুরু হয়ে গিয়েছে বৃহস্পতিবার থেকেই। এই সিরিজের পরে নেই কোনও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। বিশ্বকাপের আগে রয়েছে আইপিএল। তবে আইপিএল আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ কি সমগোত্রীয়? রোহিত জোর দিচ্ছেন আফগানদের বিরুদ্ধে এই তিনটি টি-টোয়েন্টি ম্যাচের উপরে। হিটম্যান বলছেন, ”এই তিনটি ম্যাচ থেকে অনেক কিছু অর্জন করতে হবে। আমাদের তো বেশি টি-টোয়েন্টি ক্রিকেটই নেই। বিশ্বকাপের আগে রয়েছে কেবল আইপিএল। তবে আন্তর্জাতিক ম্যাচের সঙ্গে অন্য কোনও ম্যাচের তুলনা হয় না।” 

 

[আরও পড়ুন: বিশ্বকাপের পর এএফসি কাপ, প্রথম মহিলা হিসেবে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের রেফারি ইয়ামাশিতা ইয়োশিমি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement