shono
Advertisement

Russia-Ukraine Conflict: রাশিয়ার ইউক্রেন হামলার জের, চেলসির মালিকানা ছাড়লেন রোমান আব্রামোভিচ

পুতিনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ জুডো ফেডারেশনের।
Posted: 05:25 PM Feb 27, 2022Updated: 05:25 PM Feb 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুশ সেনার হামলায় রক্তাক্ত ইউক্রেন। যার প্রভাব পড়েছে খেলার দুনিয়াতেও। মাঠে দাঁড়িয়েই বারবার যুদ্ধের প্রতিবাদ করেছেন খেলোয়াড়রা। আর এবার ইউক্রেন আক্রমণের জেরে প্রবল চাপে পড়তে হল চেলসির রুশ মালিককে। চেলসি (Chelsea) ফুটবল ক্লাবের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন রোমান আব্রামোভিচ। এদিকে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে নিয়ে কড়া পদক্ষেপ করল আন্তর্জাতিক জুডো ফেডারেশন।

Advertisement

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukraine Conflict) জেরেই কার্যত চেলসির মালিকানা হস্তান্তর করলেন রোমান। আসলে আমেরিকার পাশাপাশি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও পুতিনের আগ্রাসনের বিরুদ্ধে সরব হয়েছেন। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের মাটিতে রুশ ব্যবসায়ী সংস্থার টিকে থাকা কার্যত কঠিন। তার জেরেই হয়তো এই সিদ্ধান্ত আব্রামোভিচের। যদিও নিজমুখে তা স্বীকার করেননি তিনি। এবার থেকে ক্লাবের স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের দায়িত্বে থাকবে চেলসি। রবিবার লিভারপুলের বিরুদ্ধে কারাবায়ো কাপ ফাইনালে খেলতে নামার আগেই সামনে এল এই খবর।

[আরও পড়ুন: শাহবাজ-আকাশদীপের দাপটে এল জয়, হায়দরাবাদকে হারিয়ে কার্যত রনজির নকআউটে বাংলা]

শনিবার রাতে দায়িত্ব ছাড়ার কথা ঘোষণা করে আব্রামোভিচ বলেন, “২০ বছর ধরে নিজেকে ক্লাবের অভিভাবক হিসেবে দেখে এসেছি। আমার কাজ ছিল দলের সাফল্যের বিষয়টা দেখার। সেই সঙ্গে উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলা।” তবে আইনজীবীদের ধারণা, চেলসির ঐতিহ্যের কথা ভেবে অ্যাব্রামোভিচের সম্পত্তি বাজেয়াপ্ত হলেও তার মধ্যে চেলসিকে ধরা হত না। আব্রামোভিচের কন্যা সোফিয়াও পুতিনের ইউক্রেন আক্রমণের প্রতিবাদ জানিয়েছেন।

এদিকে, ‘আগ্রাসী’ ভ্লাদিমির পুতিনকে (Vladimir Putin) প্রেসিডেন্ট পদ থেকে সাসপেন্ড করল আন্তর্জাতিক জুডো ফেডারেশন। তাঁকে ফেডারেশনের অ্যাম্বাস্যাডর পদ থেকেও সাসপেন্ড করা হয়েছে। উল্লেখ্য, আগেই জানানো হয়েছিল, আগামী মে মাসে রাশিয়ায় যে জুডো চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল, তা বাতিল করা হয়েছে। এবার আরও বড় সিদ্ধান্ত নিল তারা।

[আরও পড়ুন: বিরাটের শততম টেস্টেও দর্শক প্রবেশের অনুমতি দিচ্ছে না বোর্ড, অখুশি সমর্থকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement