shono
Advertisement

‘এমন দৃশ্য কখনও দেখিনি’, শ্রীলঙ্কার রাজপথে হাজার হাজার মানুষের সঙ্গে জয়সূর্যও

জনরোষের সামনে পড়ে বাসভবন ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রাজাপক্ষে।
Posted: 06:15 PM Jul 09, 2022Updated: 06:15 PM Jul 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমজনতা দখল নিয়েছে শ্রীলঙ্কার (Sri Lanka) রাষ্ট্রপতি ভবনের। দেশবাসীর দাবি, পদত্যাগ করতে হবে রাষ্ট্রপতিকে। সূত্রের খবর, সেনার সদরদপ্তরে আশ্রয় নিয়েছেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি। এই পরিস্থিতিতে রাজপথে নামা হাজার হাজার মানুষের ঢলে দেখা গেল সনৎ জয়সূর্যকেও (Sanath Jayasuriya)। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন তিনি সব সময় তাঁর দেশের মানুষের পাশে থাকতে প্রস্তুত।

Advertisement

পরে নিজের টুইটার হ্যান্ডল থেকে ছবিগুলি শেয়ার করেন জয়সূর্য। তিনি লেখেন, ”সব সময়ই শ্রীলঙ্কার মানুষদের সঙ্গে আছি। এবং শিগগিরি জয়ও উদযাপন করব। তবে এটা অবশ্য়ই পালিত হবে কোনও রকম হিংসা ছাড়াই।” আরেকটি পোস্টে জয়সূর্য লিখেছেন, ”আমার গোটা জীবনে কখনও আমার দেশকে এভাবে একজন ব্যর্থ নেতাকে ছুঁড়ে ফেলতে ঐক্যবদ্ধ হত দেখিনি।” এভাবেই দেশের সাধারণ মানুষদের সঙ্গে মিশে গিয়ে আন্দোলনে অংশ নিলেন প্রাক্তন ক্রিকেট তারকা।

[আরও পড়ুন: খুন করতেই এসেছিল, প্রথম টার্গেট ছিল এক ধর্মগুরু, জানাল শিনজো আবের হত্যাকারী]

উল্লেখ্য, শ্রীলঙ্কার অর্থনৈতিক পরিস্থিতির ক্রমশ অবনতি ঘটছে। দেশের বর্তমান অর্থনৈতিক ডামাডোলের জেরে প্রেসিডেন্ট রাজাপক্ষের (Sri Lanka President Gotabaya Rajapaksa) পদত্যাগের দাবিতে সরব জনগণ। প্রেসিডেন্টের বাসভবনের সামনে বিক্ষোভ দেখাতে পারে তারা, এই আশঙ্কায় শ্রীলঙ্কার রাজধানীতে কারফিউ জারি করা হয়েছিল। পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যেতে পারে তা আগেই আঁচ করেছিল পুলিশ-সেনা। তাই আগেভাগেই রাজপ্রাসাদ ছাড়েন গোতাবায়া। সূত্রের খবর, সেনার সদরদপ্তরে আশ্রয় নিয়েছেন তিনি।

বিদেশি ঋণের বোঝায় ভেঙে পড়েছে শ্রীলঙ্কার অর্থনীতি (Sri Lanka Crisis)। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের জ্বালানি ব্যবস্থা। শ্রীলঙ্কায় বিদেশি মুদ্রার অভাবের জন্য অন্য দেশ থেকে তেল কিনতে পারছে না তারা। ফলে তেলের অভাবে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। প্রতিটি পেট্রল পাম্পে তেল কিনতে লম্বা লাইনে দাঁড়িয়েছেন দেশবাসী। বন্ধ স্কুল-কলেজ। অফিস-কাছাড়িও বন্ধ করে দেওয়া হয়েছে। ‘ওয়ার্ক ফ্রম হোম’ করছেন সকলে। সব মিলিয়ে পরিস্থিতি টালমাটাল।

[আরও পড়ুন: জল্পনার অবসান, সোমবারই উদ্বোধন শিয়ালদহ মেট্রোর, জানুন কবে থেকে চালু যাত্রী পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement