shono
Advertisement

এশিয়ান চ্যাম্পিয়নশিপে ৫৮ বছরের খরা কাটিয়ে সোনা জয় ভারতীয় শাটলার জুটির

রুদ্ধশ্বাস ফাইনালে মালয়েশিয়ান জুটিকে হারিয়ে সোনা জিতলেন সত্বিকসাইরাজ এবং চিরাগ শেট্টি।
Posted: 09:18 PM Apr 30, 2023Updated: 09:18 PM Apr 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ৫৮ বছরের খরা কাটিয়ে এশিয়া ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সোনা ঘরে তুলল ভারতীয় জুটি। দুবাইয়ে তৈরি হল নয়া ইতিহাস। রুদ্ধশ্বাস ফাইনালে মালয়েশিয়ান জুটিকে হারিয়ে সোনা জিতলেন সত্বিকসাইরাজ এবং চিরাগ শেট্টি।

Advertisement

রবিবার ফাইনালে মালয়েশিয়ার ইউ সিং এবং টেও এই ইকে ২১-১৬, ১৭-২১, ১৯-২১ গেমে পরাস্ত করেন দুই ভারতীয়। স্কোরকার্ডই বলে দিচ্ছে লড়াই কতখানি হাড্ডাহাড্ডি। একে অপরের বিরুদ্ধে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে দুই জুটি। এর আগে ১৯৬৫ সালে লখনউয়ে আয়োজিত এই চ্যাম্পিয়নশিপে (Asia Championships) পুরুষদের সিঙ্গলসের ফাইনাল জিতে নজির গড়েছিলেন দীনেশ খান্না। থাইল্যান্ডের সংগোপকে হারিয়ে ভারতীয় হিসেবে দেশকে সোনা এনে দিয়েছিলেন তিনি। তারপর ভারতীয়রা এই টুর্নামেন্টে অংশ নিলেও সোনা অধরাই ছিল। এবার সত্বিকসাইরাজ ও চিরাগের হাত ধরে এল সাফল্য।

[আরও পড়ুন: নেটদুনিয়ার চর্চায় ইডেনের গ্যালারির লাস্যময়ী গুজরাট ফ্যান, কে এই ‘রহস্য সুন্দরী’?]

সোনা না হলেও এর আগে অবশ্য ডাবলসে পদক এনেছেন ভারতীয় শাটলাররা। ১৯৭১ সালে দীপু ঘোষ ও রমন ঘোষের হাত ধরে এশিয়া চ্যাম্পিয়নশিপে আসে ব্রোঞ্জ। এবার মালয়েশিয়ান জুটির বিরুদ্ধে বুদ্ধিমত্তার সঙ্গে খেলে সোনা জিতে নিলেন চিরাগ এবং সত্বিকসাইরাজ।

[আরও পড়ুন: ফের মাথাব্যথা বাড়াচ্ছেন মাস্ক, এবার টুইটারে খবর পড়তে গেলেও গুনতে হবে টাকা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement